বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ১৫টি গাড়ির কনভয় নিয়ে ভোট দিতে এলেন অভিষেক, দায়ের হল বিধিভঙ্গের অভিযোগ
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (Sudipta Banerjee)

১৫টি গাড়ির কনভয় নিয়ে ভোট দিতে এলেন অভিষেক, দায়ের হল বিধিভঙ্গের অভিযোগ

  • বেলা ১২টা নাগাদ ১৫টি গাড়ির কনভয় নিয়ে বিধানসভা চত্বরে ভোট দিতে ঢোকেন অভিষেক। তার কিছুক্ষণের মধ্যেই অভিষেকের বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ তোলেন সুদীপবাবু। রাষ্ট্রপতি নির্বাচনের অবজারভারের কাছে অভিযোগপত্র পাঠান তিনি।

রাষ্ট্রপতি নির্বাচনের ভোট দিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিধানসভা ভবনে আগমন নিয়ে শুরু হল বিতর্ক। বিজেপির দাবি, বিধি ভেঙে ১৫টি গাড়ির কনভয় নিয়ে বিধানসভায় ঢুকেছেন অভিষেক। পালটা তৃণমূলের দাবি, অভিষেকের নিরাপত্তাবেষ্টনী ছিল বিধানসভায় প্রবেশ করা পর্যন্ত। তিনি বিধানসভায় প্রবেশ করলে তারাও বেরিয়ে যান।

সোমবার বিধানসভায় রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হতেই শুরু হয় টানাপোড়েন। দ্রৌপদী মুর্মুর এজেন্ট সুদীপ কুমার মুখোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ করেন, আদিবাসীদের যে উত্তরীয় পরে বিজেপি বিধায়করা ভোট দিতে এসেছিলেন সেই একই উত্তরীয় রয়েছে সুদীপ বাবুর গলায়।

তক্কে তক্কে ছিল বিজেপিও, বেলা ১২টা নাগাদ ১৫টি গাড়ির কনভয় নিয়ে বিধানসভা চত্বরে ভোট দিতে ঢোকেন অভিষেক। তার কিছুক্ষণের মধ্যেই অভিষেকের বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ তোলেন সুদীপবাবু। রাষ্ট্রপতি নির্বাচনের অবজারভারের কাছে অভিযোগপত্র পাঠান তিনি। তাঁর দাবি, নির্বাচনী বিধি মেনে কোনও ভোটার ভোটদানের জন্য সঙ্গে কাউকে আনতে পারেন না।

তৃণমূলের দাবি, অভিষেক জেড প্লাস শ্রেণির নিরাপত্তা পান। তাঁর নিরাপত্তারক্ষীরা তাঁকে বিধানসভা ভবন পর্যন্ত পৌঁছে দিয়ে বেরিয়ে যান। এতে কোনও বিধিভঙ্গ হয়নি।

 

 

বন্ধ করুন