বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাতে সিগারেট, ফেসবুকে বিকৃত উচ্চারণে জাতীয় সংগীত দুই বাঙালি কন্যার, খুঁজছে পুলিশ

হাতে সিগারেট, ফেসবুকে বিকৃত উচ্চারণে জাতীয় সংগীত দুই বাঙালি কন্যার, খুঁজছে পুলিশ

জাতীয় পতাকা। ছবি সৌজন্যে: পিটিআই (PTI)

প্রশ্ন উঠছে রবীন্দ্রনাথ, বঙ্কিমচন্দ্রের বাংলায় এ কোনও অধঃপতন!ক্ষোভে ফুঁসছেন আম জনতা। তাদের শাস্তির দাবি উঠছে বিভিন্ন মহলে।

জাতীয় সংগীত গাইছিলেন দুই বাঙালি তরুণী। ভুল শব্দ ব্যবহার করে, বসে বসে আর হাতে সিগারেট নিয়ে জাতীয় সংগীত গাইছিলেন দুই তরুণী। সেই ভিডিয়ো আপলোড করা হয়েছিল ফেসবুকে। এরপরই লালবাজার সাইবার সেলে এনিয়ে অভিযোগ জানান অ্যাডভোকেট আত্রেয়ী হালদার। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের কাছেও অভিযোগ জানানো হয়েছে।

এদিকে এনিয়ে বিতর্ক দানা বাঁধতেই ওই ভিডিয়োটিকে সরিয়ে ফেলা হয়েছে। এমনকী অ্যাকাউন্টটিও ডিলিট করে দেওয়া হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে ওই দুই তরুণী জাতীয় সংগীত গাইছেন। কিন্তু উলটো পালটা শব্দ ব্যবহার করেছেন তারা। সেই সঙ্গে তারা জাতীয় সংগীত গাইছিলেন বসে বসে। অত্যন্ত বিকৃতভাবে তারা ওই ভারতের জাতীয় সংগীত গাইছেন। যে সংগীতের প্রতি সর্বোচ্চ সম্মান দেয় গোটা দেশের মানুষ সেই সংগীতকে অত্যন্ত বিকৃতভাবে গাওয়া হচছিল।

এদিকে ফেসবুকে সেই ভিডিয়ো আপলোড হতেই হইচই পড়ে যায়। নিন্দার ঝড় ওঠে। কিন্তু ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। এদিকে ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে জাতীয় সংগীত গাওয়ার সময় তারা বসে বসে রীতিমতো হাতপা ছুঁড়ছে। হাতে সিগারেট নিয়ে মজা করছে। চিৎকার করছে। হাসছে। এমনকী গানটা কিছুটা করার পরে একজন বলছেন, গাইজ ক্ষমা করে দিও আমাদের। ক্ষমা চাইছি আমরা। ভারত ভাগ্য বিধাতা বলার সময় তারা রীতিমতো চিৎকার করে হেসে গড়িয়ে পড়েন। এই ভিডিয়ো দেখে শিউরে উঠেছেন অনেকেই। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন অবিলম্বে এদের গ্রেফতার করতে হবে।

তবে তাদের বয়স জানা যায়নি। সেকারণে হিন্দুস্তান টাইমস বাংলা তাদের ছবি ব্যবহার করল না।

অভিযোগকারী আত্রেহী হালদার একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন,আমি সাইবার ক্রাইম পিএস, ব্যারাকপুর ও সাইবার ক্রাইম, লালবাজার গোয়েন্দা শাখায় ওই দুই মেয়ের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছি। তারা দেশের জাতীয় সংগীতের অবমাননা করেছেন। তারা জাতীয় পতাকাকে অপমান করেছেন। তারা ভারতের ভাবাবেগে আঘাত দিয়েছেন।

এদিকে পুলিশ ইতিমধ্যেই তদন্তে নেমে পড়েছে। কিন্তু প্রশ্ন উঠছে জাতীয় পতাকা, জাতীয় সংগীতের প্রতি ভারতবাসীর আলাদা আবেগ থাকে। কিন্তু এ কোন শিক্ষা! যেখানে এভাবে দুই বাঙালি প্রকাশ্যে সিগারেট হাতে নিয়ে বিকৃতভাবে জাতীয় সংগীত গাইলেন। প্রশ্ন উঠছে রবীন্দ্রনাথ, বঙ্কিমচন্দ্রের বাংলায় এ কোনও অধঃপতন!ক্ষোভে ফুঁসছেন আম জনতা। তাদের শাস্তির দাবি উঠছে বিভিন্ন মহলে।

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বন্দুকবাজের হামলা গা সওয়া আমেরিকার, ২০২৪-এর ৬ মাসে ৩০০ পার ঘটনায় মৃত প্রায় ৪০০ বুলেট গতিতে ডাইরেক্ট হিট,বিষ্ণোইয়ের ফিল্ডিংয়ে হতভম্ব জিম্বাবোয়ের ব্যাটার- ভিডিয়ো চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেলেন যুবিরা? টুর্নামেন্টের সেরা কে?দেখুন পুরস্কার তালিকা ১৫৩ রান তাড়া করতে নেমে ২৮ বল বাকি থাকতে ১০ উইকেটে জয়,নয়া রেকর্ড গড়ল গিলের ভারত ২য় দিনেও বিয়ে বাড়িতে বউ-মেয়েকে সঙ্গ দিল না অভিষেক! ঠিক কোন কারণে ট্রোল ঐশ্বর্য ট্রাম্পকে খুনের চেষ্টা, প্রাক্তন প্রেসিডেন্টের কান ঘেঁষে গেল গুলি, দেখুন ভিডিয়ো সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.