বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্থিতিশীল বুদ্ধদেব, শারীরিক পরিস্থিতির উন্নতি হলেও থাকছেন ভেন্টিলেশনেই
বৃহস্পতিবার দুপুরে কিছুটা উন্নতি হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক পরিস্থিতির।
বৃহস্পতিবার দুপুরে কিছুটা উন্নতি হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক পরিস্থিতির।

স্থিতিশীল বুদ্ধদেব, শারীরিক পরিস্থিতির উন্নতি হলেও থাকছেন ভেন্টিলেশনেই

  • বৃহস্পতিবার দুপুরে বেশ কিছুটা উন্নতি হয়েছে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। এখনও সংকট কাটেনি বলে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বেশ কিছুটা উন্নতি হয়েছে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক পরিস্থিতির। তবে এখনও সংকট কাটেনি বলে তাঁকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে, জানালেন চিকিৎসকরা। 

বুধবার অচৈতন্য অবস্থায় বুদ্ধদেবকে দক্ষিণ কলকাতার বেলিভিউ ক্লিনিকে ভরতি করা হয়। তিনি তীব্র শ্বাসকষ্টে ভুগছিলেন। দীর্ঘ কয়েক দশক ধরে সিওপিডি সমস্যায় ভোগা বুদ্ধবাবুর রক্তে অক্সিজেনের মাত্রা ৬২ এবং কার্বন ডাইঅক্সাইডের মাত্রা ৪২ নথিভুক্ত করা হয়েছিল। 

এ দিন সকাল থেকে বুদ্ধবাবুর শারীরিক পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হলে তাঁকে পরীক্ষামূলক ভাবে ঘুমের ওষুধ না দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। দশটায় বৈঠকে বসেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসায় নিয়োজিত মেডিক্যাল বোর্ডের সদস্যরা। 

বৈঠকে স্থির হয়, এখনও সংকট পুরোপুরি কাটেনি বলে আপাতত ভেন্টিলেশনেই রাখা হবে ৭৬ বছর বয়েসি বাম নেতাকে। এই অবস্থায় অবশ্য তাঁকে ঘুমের ওষুধ দেওয়া বন্ধ করা হবে না বলে জানা গিয়েছে।

এ দিন দুপুরে স্বাস্থ্য পরীক্ষায় বুদ্ধদেববাবুর রক্তে অক্সিজেন ও কার্বন ডাইঅক্সাইডের পরিমাণ আগের চেয়ে উন্নতি করেছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। স্থিতিশীল রয়েছে নাড়ির গতি, রক্তচাপ, অক্সিজেন স্যাচুরেশন ও কার্বন ডাইঅক্সাইড পরিস্থিতি, জানিয়েছে কর্তৃপক্ষ।

 

বন্ধ করুন