বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP-র সুবিধা হবে, তাই ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দেবে না কংগ্রেস
প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। ফাইল ছবি
প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। ফাইল ছবি

BJP-র সুবিধা হবে, তাই ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দেবে না কংগ্রেস

  • অধীরবাবুর ব্যাখ্যা, ‘ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দিলে বিজেপি বিরোধী ভোট ভাগ হবে। যা কখনোই চায় না কংগ্রেস।’

ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিচ্ছে না কংগ্রেস। মঙ্গলবার একথা ঘোষণা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। দিল্লির নির্দেশেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি। আর তার পরই লোকসভা নির্বাচনের আগে কংগ্রেস – তৃণমূলের ঘনিষ্ঠতা নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে।

মঙ্গলবার বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে অধীরবাবু জানান, ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী দেবে না তার দল। তিনি বলেন, ‘এই নিয়ে সোমবার প্রদেশ কংগ্রেস নেতৃত্বের বৈঠক হয়। সেখানে নেতারা ভিন্নমত ছিলেন। তাই বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব হাইকম্যান্ডকে দেওয়া হয়। হাইকম্যান্ডের তরফে জানানো হয়েছে ভবানীপুরে লড়বে না কংগ্রেস।’

অধীরবাবুর ব্যাখ্যা, ‘ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দিলে বিজেপি বিরোধী ভোট ভাগ হবে। যা কখনোই চায় না কংগ্রেস।’ অধীরবাবুর এই যুক্তিতে প্রশ্ন উঠছে, রাজ্যে আগামী নির্বাচনগুলিতেও কি একই যুক্তিতে প্রার্থী দেওয়া নেওয়া নিয়ে সিদ্ধান্ত নেবে কংগ্রেস?

রাজ্যে বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পর বিজেপি বিরোধী জোট গড়তে দিল্লিতে তৎপরতা শুরু করেছে তৃণমূল। মমতার বিরুদ্ধে প্রার্থী না দেওয়া কংগ্রেসের তরফে সেই জোটের উদ্যোগকে এক গুরুত্বপূর্ণ বার্তা বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

 

বন্ধ করুন