বাড়ি > বাংলার মুখ > কলকাতা > আপাতত শুধু জুনের বিল দিলেই চলবে, জানাল CESC
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

আপাতত শুধু জুনের বিল দিলেই চলবে, জানাল CESC

  • বলে রাখি, জুলাইয়ের শুরু থেকেই অস্বাভাবিক বেশি বিল পেতে শুরু করেন CESC-র গ্রাহকরা। যার জেরে কলকাতা ও শহরতলির প্রায় সর্বত্র বিক্ষোভ ছড়ায়।

লাগাতার চাপের মুখে অবশেষে পিছু হঠল CESC. জানাল লকডাউনের ২ মাসের অতিরিক্ত বিল আপাতত পরিশোধ না করলেও চলবে। বিল দিতে হবে শুধু জুনের। রবিবার সন্ধ্যায় সিইএসসির পক্ষে একটি বিবৃতি জারি করে একথা জানানো হয়েছে। 

টুইটারে CESC জানিয়েছে, সমাজের কিছু অংশের অসুবিধার কথা মাথায় রেখে আমরা সিদ্ধান্ত নিয়েছি, শেষ ২ মাসের অতিরিক্ত বিল না দিলেও চলবে। ফলে চলতি মাসের বিল দিলেই চলবে। সেই অর্থের পরিমাণ বিলে উল্লেখ করা রয়েছে। এব্যাপারে বিস্তারিত বিধিনিয়ম তৈরি করা হচ্ছে। 

বলে রাখি, জুলাইয়ের শুরু থেকেই অস্বাভাবিক বেশি বিল পেতে শুরু করেন CESC-র গ্রাহকরা। যার জেরে কলকাতা ও শহরতলির প্রায় সর্বত্র বিক্ষোভ ছড়ায়। বাদ যাননি বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ও। তাঁর বাড়িতেও পৌঁছেছে বেয়াড়া বিল। দেশে চোখ কপালে উঠেছে মন্ত্রীমশাইয়ের। 

CESC-র সাফাই ছিল, করোনার লকডাউনের কারণে এপ্রিল ও মে মাসে মিটার রিডিং নেওয়া যায়নি। ফলে ওই ২ মাসে গড় করে একটা বিল পাঠানো হয়েছিল। কিন্তু জুনে বিল নিতে দেখা যায় প্রায় সব জায়গায়াতেই বার্ষিক গড়ের থেকে বেশি বিদ্যুৎ খরচ করেছেন গ্রাহকরা। ফলে সেই অর্থ জুনের বিলের সঙ্গে যুক্ত হয়। তাতেই হয়েছে গোলমাল। 

 

বন্ধ করুন