বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Containment Zones in Kolkata: কলকাতায় বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা, দেখে নিন পুরো তালিকা
কলকাতায় কনটেনমেন্ট জোন। ফাইল ছবি
কলকাতায় কনটেনমেন্ট জোন। ফাইল ছবি

Containment Zones in Kolkata: কলকাতায় বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা, দেখে নিন পুরো তালিকা

  • টালিগঞ্জের একটি আবাসনের দ্বিতীয় এবং তৃতীয় তলকে কনটেনমেন্ট ঘোষণা করা হয়েছে।

কলকাতায় উদ্বেগজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ। করোনার বাড়বাড়ন্ত রুখতে ইতিমধ্যেই কনটেনমেন্ট জোন ঘোষণা করেছে কলকাতা পুরসভা। এবার কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা আরও বাড়ানো হল। কলকাতায় একলাফে প্রায় দ্বিগুণ হল মাইক্রো কনটেনমেন্ট। ২৫ থেকে কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা বেড়ে হল ৪৮ টি। যার মধ্যে অনেক ক্ষেত্রেই আবাসনের একটি তলকে কনটেনমেন্ট ঘোষণা করা হয়েছে।

স্বাস্থ্য দফতর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, যে সমস্ত এলাকায় নতুন করে কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে, সেগুলি হল বৌবাজার, মানিকতলা, ফুলবাগান ,শ্যামপুকুর, প্রগতি ময়দান গড়িয়াহাট, রিজেন্ট পার্ক ,বালিগঞ্জ, ভবানীপুর টালিগঞ্জ প্রভৃতি এলাকায়। বেশকিছু আবাসনে একটি তলাকে আবার মাইক্রোটরেন্ট জোন ঘোষণা করা হয়েছে। যেমন - ডায়মন্ড সিটির দুটি টাওয়ারকে কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে। আবার টালিগঞ্জের একটি আবাসনের দ্বিতীয় এবং তৃতীয় তলকে কনটেনমেন্ট ঘোষণা করা হয়েছে। এছাড়াও তিনটি হস্টেলকে কনটেনমেন্ট জোনের তালিকায় রাখা হয়েছে।

উল্লেখ্য, করোনার বাড়বাড়ন্ত রুখতে গত সোমবার পুরসভার আধিকারিকরা গুরুত্বপূর্ণ বৈঠকে বসেছিলেন। বৈঠকের পর প্রথম কলকাতা ২৫ টি জায়গা কনটেনমেন্ট জোনের আওতায় আনা হয়। সংক্রমণ যেভাবে ছড়াচ্ছে পরবর্তীকালে প্রয়োজন হলে আরও এলাকাকে কনটেনমেন্ট জোনের আওতায় আনা হতে পারে বলে পুরসভা সূত্রে খবর। এছাড়াও সচেতনতা মূলক প্রচার প্রতিদিনই চালিয়ে যাওয়া হচ্ছে পুরসভার পক্ষ থেকে। বাজার স্যানিটাইজ করার চিন্তাভাবনা করছে কলকাতা পুরসভা। সেইসঙ্গে মেয়র ফিরহাদ হাকিম বার্তা দিয়েছেন মাস্ক না পরলে বিক্রি করা যাবে না।

বন্ধ করুন