বাড়ি > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলের প্রথম সমন্বয় কমিটির বৈঠকে গরহাজির শুভেন্দু, শুরু জল্পনা
সমন্বয় কমিটির বৈঠকে শুভেন্দু অধিকারীর অনুপস্থিতি নজর কেড়েছে।
সমন্বয় কমিটির বৈঠকে শুভেন্দু অধিকারীর অনুপস্থিতি নজর কেড়েছে।

তৃণমূলের প্রথম সমন্বয় কমিটির বৈঠকে গরহাজির শুভেন্দু, শুরু জল্পনা

  • দলের সমন্বয় কমিটি তথা স্টিয়ারিং কমিটির গুরুত্বপূর্ণ সদস্য শুভেন্দু অধিকারীর অনুপস্থিতি অনেকেরই নজর কেড়েছে।

তৃণমূল সমন্বয় কমিটির বৈঠকে শুভেন্দু অধিকারীর অনুপস্থিতি নিয়ে শুরু হল জল্পনা। তবে বৈঠকে আগাগোড়া উপস্থিত প্রশান্ত কিশোর।

শুক্রবার তৃণমূলের নবগঠিত সমন্বয় বৈঠকে উপস্থিত থাকলেন দলের প্রধান পরামর্শদাতা প্রশান্ত কিশোর। পাশাপাশি, দলের সমন্বয় কমিটি তথা স্টিয়ারিং কমিটির গুরুত্বপূর্ণ সদস্য শুভেন্দু অধিকারীর অনুপস্থিতি অনেকেরই নজর কেড়েছে। 

গত ২৩ জুলাই অনলাইন বৈঠক করে তৃণমূলের সাংগঠনিক স্তরে বেশ কিছু পরিবর্তন করেন দলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিনই তিনি একুশ সদস্যের সমন্বয় কমিটি তৈরি করে দেন। বলা হয়, দলের সাংগঠনিক বিষয় কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

একই সঙ্গে রাজ্য স্তরের সর্বোচ্চ নীতি নির্ধারণের জন্য সমন্বয় কমিটির ৭ সদস্যকে নিয়ে বিশেষ স্টিয়ারিং কমিটি গড়েন মমতা। এই দুই কমিটিতেই রাখা হয়েছে শুভেন্দু অধিকারীকে। তবে দলের জেলা পর্যবেক্ষক পদ তুলে দেওয়ার ফলে সেই দায়িত্ব থেকে অব্যাহতি পান রাজ্যের পরিবহণ মন্ত্রী।

রাজনৈতিক বিশ্লেষকদের দাবি, এই দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে কার্যত শুভেন্দুর ক্ষমতার ডানা ছাঁটা হয়েছে, কারণ জেলা পর্যবেক্ষক হিসেবে তাঁর হাতেই ছিল রাজ্যের সর্বোচ্চ জেলার দায়িত্ব। ছিদ্রান্বেষীদের আশঙ্কা, দলীয় নেতৃত্বের সঙ্গে তাঁর দূরত্বও বাড়ছে। এ দিনের বৈঠকে গরহাজির থেকে সেই জল্পনায় ইন্ধন জোগালেন নন্দীগ্রামের সাংসদ।

বন্ধ করুন