বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বন্যার জেরে রাজ্য থেকে একাধিক ট্রেন বাতিল করল রেল, দেখে নিন সম্পূর্ণ তালিকা
বন্যা পরিস্থিতির কারণে বাতিল থাকছে  বহু দূর পাল্লার ট্রেন। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
বন্যা পরিস্থিতির কারণে বাতিল থাকছে  বহু দূর পাল্লার ট্রেন। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)

বন্যার জেরে রাজ্য থেকে একাধিক ট্রেন বাতিল করল রেল, দেখে নিন সম্পূর্ণ তালিকা

  • দেখুন তালিকা।

টানা বৃষ্টিতে ভয়ঙ্কর বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে অন্ধ্রপ্রদেশে। ইতিমধ্যেই অন্ধ্রপ্রদেশের বহু এলাকা জলের তলায়। মৃত্যু হয়েছে ৩০ জনেরও বেশি মানুষের। নিখোঁজ অসংখ্য মানুষ । বহু এলাকা জলের তলায় থাকার ফলে পশ্চিমবঙ্গ থেকে রেলপথে দক্ষিণ ভারতের সঙ্গে যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

রেলপথে পশ্চিমবাংলার সঙ্গে দক্ষিণ ভারতের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে অন্ধপ্রদেশের বিজয়ওয়াড়া হল গুরুত্বপূর্ণ স্টেশন। বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার ফলে সেখানে রেললাইন ইতিমধ্যেই জলের তলায় চলে গিয়েছে। এর ফলে গত দু'দিন ধরে হাওড়া থেকে দক্ষিণ ভারতগামী বহু ট্রেন বাতিল হয়েছে। আজও বাতিল করা হয়েছে দক্ষিণ ভারতগামী চারটি দূরপাল্লার ট্রেন।

এই ট্রেনগুলি হল -

১) ২২৮৬৩ হাওড়া-যশবন্তপুর এক্সপ্রেস।

২) ১২৮৪১ হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস।

৩) ১২৬৬৫ হাওড়া-কন্যাকুমারী এক্সপ্রেস ।

৪) ০৬১৬৯ পুরুলিয়া-ভিল্লুপুরম এক্সপ্রেস।

এর আগের দিন অর্থাৎ রবিবার পরিস্থিতি আরও ভয়াবহ ছিল । রবিবার চার জোড়া দূরপাল্লার ট্রেন বাতিল ছিল। যার মধ্যে উল্লিখিত ট্রেনগুলি ছাড়াও ছিল সাঁতরাগাছি- তিরুপতি এক্সপ্রেস ,হাওড়া -তিরুচিরাপল্লি এক্সপ্রেস, হাতিয়া- যশবন্তপুর এক্সপ্রেস, হাওড়া- পুদুচেরি এক্সপ্রেস এবং শালিমার- তিরুবনন্তপুরম এক্সপ্রেস। দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে ট্রাইব্যুনাল বাতিলের কথা ঘোষণা করা হয়েছে। ট্রেনের আধিকারিকরা জানাচ্ছেন, যাত্রীদের নিরাপত্তার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে, টানা বৃষ্টির ফলে অন্ধ্রপ্রদেশের চিত্তুর, কাডাপ্পা, নেল্লোর, অনন্তপুর জেলার বিস্তীর্ণ এলাকা রয়েছে জলের তলায়। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে কাডাপা জেলায়। এখনও পর্যন্ত ২০ হাজার মানুষকে নিরাপদে সরিয়ে আনা হয়েছে।

বন্ধ করুন