বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পাঁচ জেলায় ফের বাড়ছে করোনা, বিশেষ নজর রাখার নির্দেশ
 করোনা। ফাইল ছবি : পিটিআই  (PTI)

পাঁচ জেলায় ফের বাড়ছে করোনা, বিশেষ নজর রাখার নির্দেশ

  • গত মে মাসের সমীক্ষা রিপোর্টে শুধু বসিরহাট ও নন্দীগ্রামে করোনা সংক্রমণ বাড়ার খবর সামনে আসছিল। কিন্তু এখন পাঁচটি জেলায় সংক্রমণ বাড়ার খবর সামনে আসছে।

‌রাজ্যে করোনা সংক্রমণের হার ফের বাড়ছে। পরিমাণে কম হলেও এখন থেকেই সতর্কতা অবলম্বন করেছে রাজ্যের স্বাস্থ্য দফতর। পাঁচটি স্বাস্থ্য জেলার ওপর বিশেষ নজর রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ভবন। এই পাঁচ জেলায় যেভাবে সংক্রমণের হার বাড়ছে, তাতে যথেষ্টই উদ্বিগ্ন স্বাস্থ্য দফতরের কর্তারা।

জানা গিয়েছে, যে পাঁচটি স্বাস্থ্য জেলার ওপর বিশেষ নজর রাখা হচ্ছে, সেটি হল পূর্ব মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, বসিরহাট ও নন্দীগ্রাম। এই পাঁচ স্বাস্থ্য জেলায় সংক্রমণের হার অন্যান্য স্বাস্থ্য জেলার তুলনায় অনেকটা বেশি। ১ থেকে ৩ জুনের দেওয়া সমীক্ষা রিপোর্টে দেখা যাচ্ছে, বসিরহাটে করোনা সংক্রমণের হার এক শতাংশের বেশি অর্থাৎ ১.‌১৬ শতাংশ। পাশাপাশি উত্তর ২৪ পরগনায় সংক্রমণের হার ০.‌৯৯ শতাংশ। পূর্ব মেদিনীপুরে সংক্রমণের হার ০.‌৭৩ শতাংশ। নন্দীগ্রামে সংক্রমণের হার ০.‌৭৮ শতাংশ। পশ্চিম বর্ধমানে সংক্রমণের হার ০.‌৫ শতাংশ। এদিন করোনা পরিস্থিতি নিয়ে বিশেষ বৈঠক হয়। সেই বৈঠকে করোনা আক্রান্ত ব্যক্তির বিষয়ে প্রতিনিয়ত খবর দেওয়ার কথা বলা হয়েছে।

 

এর আগে গত মে মাসের সমীক্ষা রিপোর্টে শুধু বসিরহাট ও নন্দীগ্রামে করোনা সংক্রমণ বাড়ার খবর সামনে আসছিল। কিন্তু এখন পাঁচটি জেলায় সংক্রমণ বাড়ার খবর সামনে আসছে। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, করোনাকে নিয়ে যেন কোনও গাছাড়া মনোভাব নেওয়া না হয়। যেখানে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, সেখানে আরও বেশি করে নজরদারি বাড়ানোর কথা বলা হয়েছে।

বন্ধ করুন