বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এক লাফে বেড়ে গেল মৃত্যুর সংখ্যা,কলকাতার সঙ্গে পাল্লা দিচ্ছে উত্তর ২৪ পরগনা
দেশজুড়েই টিকাকরণ চলছে পুরোদমে।  ফাইল ছবি : পিটিআই  (PTI)
দেশজুড়েই টিকাকরণ চলছে পুরোদমে।  ফাইল ছবি : পিটিআই  (PTI)

এক লাফে বেড়ে গেল মৃত্যুর সংখ্যা,কলকাতার সঙ্গে পাল্লা দিচ্ছে উত্তর ২৪ পরগনা

  • করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ২.০৮ শতাংশ।

বেড়েই চলেছে সংক্রমণ। বাংলায় নতুন করে করোনা সংক্রমণ ৯৮০ জনের শরীরে। গত ২৪ ঘণ্টায় মৃত্য়ু হয়েছে ১৩জনের। করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ২.০৮ শতাংশ। ২৯শে অক্টোবর নতুন করে করোনা সংক্রমণ ছড়িয়েছিল ৯৮২জনের শরীরে। মৃত্যু হয়েছিল ৮জনের। এদিকে শনিবার নতুন করে সংক্রমণ সংখ্য়া সামান্য কমলেও একলাফে বেড়ে গেল মৃত্য়ুর সংখ্যা। কলকাতার অবস্থায় এককথায় উদ্বেগজনক। কলকাতায় নতুন করে সংক্রমণ ছড়িয়েছে ২৭২জনের শরীরে। উত্তর ২৪ পরগনায় এই সংখ্যা দাঁড়িয়েছে ১৪৮জন। দক্ষিণ ২৪ পরগনায় নতুন করে সংক্রামিত ৮৫জন। তবে উত্তরবঙ্গের ছবিটাও কম উদ্বেগের নয়। দার্জিলিং জেলায় নতুন করে সংক্রামিত হয়েছেন ৪১জন। 

এদিকে মৃত্য়ু সংখ্যা বাড়ছে ক্রমশ। কলকাতাতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৪জনের। এর পাশাপাশি উত্তর ২৪ পরগনাতে মৃত্যু সংখ্যা ছাপিয়ে গিয়েছে কলকাতাকেও। সেখানে গত ২৪ ঘণ্টায় মৃ্ত্যু হয়েছে ৫জনের। দার্জিলিং জেলায় মৃত্য়ু হয়েছে ১জনের। মুর্শিদাবাদ ও দুই মেদিনীপুরে মৃত্যু হয়েছে ১জন করে। এদিকে এর মধ্যেই চালু হবে ট্রেন। উপনির্বাচনও হয়ে গেল এদিন। স্কুল কলেজও খোলার মুখে। রাস্তায় অসংখ্য মানুষ যাঁরা কোভিড বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে ঘুরে বেড়াচ্ছেন। সব মিলিয়ে পরিস্থিতি যে যথেষ্ট উদ্বেগজনক তা মানছেন অনেকেই। এক্ষেত্রে পরিত্রাণের পথ কোথায়? 

স্বাস্থ্য বিশেষজ্ঞদের দাবি, কোভিডকে কোনওভাবে হালকা করে দেখা ঠিক নয়। মাস্ক পরতেই হবে। কোভিড সম্পর্কিত অন্যান্য বিধিগুলিও মানতে হবে। এদিকে ইতিমধ্যেই পুলিশ, প্রশাসন বিভিন্ন জায়গায় কোভিড বিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া শুরু করেছে। ধরপাকড়ও শুরু হয়েছে পুরোদমে। 

 

বন্ধ করুন