বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা কমেছে, উদ্বেগে উত্তর ২৪ পরগনা, হুগলি
টিকাকরণ চলছে দেশজুড়েই ফাইল ছবি : পিটিআই  (PTI)
টিকাকরণ চলছে দেশজুড়েই ফাইল ছবি : পিটিআই  (PTI)

রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা কমেছে, উদ্বেগে উত্তর ২৪ পরগনা, হুগলি

  • স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, এখনই পুরোপুরি স্বস্তি পাওয়ার কিছু নেই। সতর্ক থাকতেই হবে।

সামনেই উৎসবের মরসুম। স্বস্তি কিছুটা বাড়িয়ে রবিবার গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে। রাজ্য স্বাস্থ্য দফতরে বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ ছিল ৬৩৫। তবে শনিবার গত ২৪ ঘণ্টার হিসাবে দৈনিক সংক্রমণ ছিল ৭২৮জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১জনের। তবে শনিবার এই সংখ্যাটা ছিল ১২জন। তবে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, এখনই পুরোপুরি স্বস্তি পাওয়ার কিছু নেই। সতর্ক থাকতেই হবে। করোনা সতর্কতা বিধি মেনেই যাবতীয় পদক্ষেপ নিতে হবে। 

তবে উদ্বেগ বাড়িয়ে গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১১৭ জনের সংক্রমণ ধরা পড়েছে। তবে কলকাতায় একজনেরও মৃত্য়ু নেই করোনা সংক্রমণে। হুগলিতে মৃত্যু হয়েছে ৩জনের। হুগলিতে দৈনিক সংক্রমণ ৪৪জনের। তবে রাজ্যের মধ্যে ফের সবথেকে বেশি সংক্রমণ উত্তর ২৪ পরগনায়। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় দৈনিক সংক্রমণ হয়েছে ১০৭জনে।

এদিকে উত্তরবঙ্গে বর্তমানে ভাইরাল জ্বরে একাধিক শিশু আক্রান্ত হয়েছে। এর মধ্যেই করোনাকে ঘিরে উদ্বেগ এখনও রয়েছে উত্তরের বিভিন্ন জেলায়। দার্জিলিং জেলায় মৃত্যু হয়েছে ৩জনের। জলপাইগুড়ি জেলাতে মৃত্যু হয়েছে একজনের। এদিকে ইতিমধ্যে জনজীবন ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। পুজোর বাজার করার জন্যও ভিড় হতে শুরু করেছে। তবে বিশেষজ্ঞদের দাবি সতর্ক না হলে ফের বিপদ হতে পারে। 

 

বন্ধ করুন