বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Corona Update: নবমীতে বেড়ে গেল করোনা পজিটিভিটির হার, উদ্বেগ কলকাতায়
প্যান্ডেলের সামনে উৎসবমুখর মানুষের ভিড় (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস) 
প্যান্ডেলের সামনে উৎসবমুখর মানুষের ভিড় (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস) 

Corona Update: নবমীতে বেড়ে গেল করোনা পজিটিভিটির হার, উদ্বেগ কলকাতায়

  • মাস্ক খুলেই চলছে সেলফি, গ্রুপফি, জনতার ঢল মণ্ডপে, মণ্ডপে

উৎসবের আনন্দে ভাসছে গোটা বাংলা। পুজোর দিনগুলিতে যাতে করোনা বিধি মেনে চলা হয় সেব্যাপারে বার বার সতর্ক করেছে রাজ্য সরকার। তারপরেও করোনা বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে প্যান্ডেলে প্যান্ডেলে ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ। আর তার ফলও মিলেছে হাতে নাতে। উদ্বেগ বাড়ছে ক্রমশ। বঙ্গে একধাক্কায় পজিটিভিটির হার হয়েছে ২.৯৩ শতাংশ। ১৩ই অক্টোবর এই পজিটিভিটি রেট ছিল ২.৭৪ শতাংশ। নতুন করে ৫৩০জনের কোভিড ধরা পড়েছে। এর সঙ্গে উদ্বেগ বাড়িয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০জন। 

এবার একবার দেখে নেওয়া যাক কলকাতার করোনা পরিস্থিতি কতটা উদ্বেগজনক? শুধু কলকাতাতেই  নতুন করে ১০২জন করোনা রোগীর সন্ধান মিলেছে। গোটা রাজ্যের মধ্য়ে কলকাতাতেই করোনা রোগীর সংখ্যা সবথেকে বেশি। উত্তর ২৪ পরগনাতে এই সংখ্যা হয়েছে ৯৭জন। উত্তরবঙ্গের মধ্যে দার্জিলিং জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ধরা পড়েছে ২৫জনের। এদিকে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়াতে দুজন করে মৃত্যু হয়েছে। 

তবে বিশেষজ্ঞদের মতে, উৎসবের দিনে আচমকাই নমুনা পরীক্ষার সংখ্য়া কমে গিয়েছে। গতকাল ২৮ হাজার ১৮৭টি নমুনা পরীক্ষা হয়েছিল গত ২৪ ঘণ্টায় সেই নমুনা পরীক্ষার সংখ্যা কমে গিয়ে হয়েছে ১৮ হাজার ১১৮টি। সেক্ষেত্রে নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেলে গ্রাফ আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।  

 

বন্ধ করুন