বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা জয়ীর সংখ্যা প্রায় সাড়ে ১৪ লক্ষ, দৈনিক সংক্রমণের হার চিন্তা বাড়াচ্ছে
করোনাভাইরাসের টিকা । (ছবি সৌজন্য এপি)
করোনাভাইরাসের টিকা । (ছবি সৌজন্য এপি)

করোনা জয়ীর সংখ্যা প্রায় সাড়ে ১৪ লক্ষ, দৈনিক সংক্রমণের হার চিন্তা বাড়াচ্ছে

  • এদিন স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিতদের মধ্যে ২১৭ জন উত্তর ২৪ পরগনার।

রাজ্যে কড়া বিধিনিষেধ জারি করার পর করোনা সংক্রমণকে অনেকটাই নিয়ন্ত্রণে আনা আনা গিয়েছে। কিন্তু গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১,৯২৩ জন। আর তাতেই আরও চিন্তা বেড়েছে। যদিও খুব অত্যন্ত সামান্য হলেও বেড়েছে মৃত্যু। তবে ঊর্ধ্বমুখী সুস্থতার হার। এটাই এখন আশার আলো হয়ে দেখা দিয়েছে।

এদিন স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিতদের মধ্যে ২১৭ জন উত্তর ২৪ পরগনার। বরাবরই দেখা গিয়েছে এই জেলার সংক্রমণের হার বেশি। দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে হুগলি। একদিনে সংক্রমিত সেখানকার ১৮৯ জন। তৃতীয় স্থানে কলকাতা। একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ১৫৫ জন। তবে দার্জিলিং চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ১৫৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪,৮৯,২৮৬।

আবার একদিনে করোনাভাইরাসে প্রাণ কেড়েছে রাজ্যের ৪১ জনের। যা আগের দিনের তুলনায় কিছুটা কম। মৃতদের মধ্যে ৯ জন উত্তর ২৪ পরগনার। কলকাতায় করোনাভাইরাসের বলি ৮ জন। হুগলিতে মৃত্যু হয়েছে ৪ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭, ৫১৬ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ৩৩ শতাংশ। সুস্থতার হার স্বাভাবিকভাবেই আশার আলো দেখাচ্ছে।

বন্ধ করুন