বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Coronavirus Death in Kolkata: কোভিডে রোগী মৃত্যু কলকাতায়, কেন্দ্রের সাথে বৈঠক করবেন স্বাস্থ্য ভবনের আধিকারিকরা

Coronavirus Death in Kolkata: কোভিডে রোগী মৃত্যু কলকাতায়, কেন্দ্রের সাথে বৈঠক করবেন স্বাস্থ্য ভবনের আধিকারিকরা

কোভিডে রোগী মৃত্যু কলকাতায় (PTI)

মৃত কোভিড রোগীর নাম গোবিন্দ কুণ্ডু। বয়স ৭২ বছর। তিনি নদিয়ার বাসিন্দা। চিকিৎসার জন্য তাঁকে বেলেঘাটা আইডিতে ভরতি করা হয়েছিল। জানা গিয়েছে, অনেকদিন ধরেই শ্বাসকষ্ট জনিত বেশ কিছু সমস্যায় ভুগছিলেন তিনি।

দেশ জুড়ে করোনার দৈনিক সংক্রমণের গ্রাফ ফের একবার ঊর্ধ্বমুখী। গতকাল সকালে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, দেশে প্রায় ১৫০০ জন আক্রান্ত হয়েছেন কোভিডে। মৃত্যু হয় ৬ জনের। আর এবার গতকাল কলকাতাতেও বেশ কয়েকদিন পর ফের মৃত্যু হল এক কোভিড রোগীর। জানা গিয়েছে, বেলেঘাটা আইডিতে এক কোভিড রোগীর মৃত্যু হয় শনিবার। করোনায় আক্রান্ত হওয়ার পাশাপাশি অন্যান্য শারীরিক সমস্যাও ছিল সেই রোগীর। অবশ্য ফের কলকাতায় কোভিডে রোগীর মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন স্বাস্থ্য ভবন। এই আবহে স্বাস্থ্য ভবনের আধিকারিকরা সোমবারে কেন্দ্রের সঙ্গে বৈঠকে বসতে চলেছে বলে জানা গিয়েছে। (আরও পড়ুন: বাংলার দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস ছুটবে কত গতিতে? কী পরিকল্পনা রেলের)

এদিকে জানা গিয়েছে, মৃত কোভিড রোগীর নাম গোবিন্দ কুণ্ডু। বয়স ৭২ বছর। তিনি নদিয়ার বাসিন্দা। চিকিৎসার জন্য তাঁকে বেলেঘাটা আইডিতে ভরতি করা হয়েছিল। জানা গিয়েছে, অনেকদিন ধরেই শ্বাসকষ্ট জনিত বেশ কিছু সমস্যায় ভুগছিলেন তিনি। এই আবহে সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে দুই সপ্তাহ ভরতি ছিলেন তিনি। পরে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। ছুটি পাওয়ার পরদিনই অবশ্য ফের শরীর খারাপ হয় তাঁর। এরপরই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই গতকাল মৃত্যু হয় তাঁর। বেলেঘাটা হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, বার্ধক্যজনিত বিভিন্ন শারীরিক সমস্যা ছিল গোবিন্দ কুণ্ডুর। তাঁর আগে থেকে সিওপিডি সমস্যা ও উচ্চ রক্তচাপ ছিল। ১৯৭৭ সালে তাঁর যক্ষ্মাও হয়েছিল। শুক্রবার রাত থেকে বেলেঘাটা আইডি হাসপাতালে বাইপ্যাপে ছিলেন তিনি। তবে তাঁকে বাঁচানো যায়নি।

আরও পড়ুন: 'এই তথ্য সঠিক হতে পারে না', সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ ডিএ আন্দোলনকারীদের

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৯ জন। বাংলায় এখন সক্রিয় রোগীর সংখ্যা পঞ্চাশ পেরিয়ে গিয়েছে। এই আবহে সোমবার কেন্দ্রের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন স্বাস্থ্য ভবনের আধিকারিকেরা। সেখানে কোভিড মোকাবিলা সংক্রান্ত নতুন কিছু গাইডলাইন রাজ্যকে দেওয়া হবে কেন্দ্রের তরফে। উল্লেখ্য, কিছুদিন আগেই দেশে ফের একবার করোনার বাড়বাড়ন্ত নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল কেন্দ্র। তা নিয়ে বৈঠক ও করেন প্রধানমন্ত্রী মোদী। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত কয়েকদিনে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা কিছুটা করে বাড়তে শুরু করেছে। কিছুদিন আগে করোনা নিয়ে সতর্ক হওয়ার জন্য ৬ রাজ্যকে চিঠিও দিয়েছে কেন্দ্র সরকার। সেই তালিকায় অবশ্য পশ্চিমবঙ্গের নাম ছিল না। তবে আগেভাগেই সতর্ক থাকতে চাইছেন রাজ্যের স্বাস্থ্য ভবন।

বাংলার মুখ খবর

Latest News

তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.