বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Coronavirus in Kolkata: কলকাতার মাত্র ২৫ টি ওয়ার্ডে নেই একটাও A কনটেনমেন্ট জোন!

Coronavirus in Kolkata: কলকাতার মাত্র ২৫ টি ওয়ার্ডে নেই একটাও A কনটেনমেন্ট জোন!

আনলক ১-এর প্রথম দিনে চেনা ছন্দে কলকাতার রাস্তা (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

দেখে নিন কোন কোন ওয়ার্ড একেবারে 'এ' কনটেনমেন্ট জোন মুক্ত।

পশ্চিমবঙ্গের মধ্যে করোনাভাইরাসের সবথেকে বেশি প্রভাব পড়েছে কলকাতায়। ফলে স্বভাবতই মহানগরীতে অ্যাফেক্টেড বা 'এ' কনটেনমেন্ট জোনের সংখ্যা রাজ্যের মধ্যে সবথেকে বেশি। 

রাজ্য সরকারের সাম্প্রতিক আপডেট অনুযায়ী, কলকাতার ২৪৬ টি জায়গাকে 'এ' কনটেনমেন্ট জোন বা সবথেকে প্রভাবিত সংক্রামক এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে। কলকাতা পুরনিগমের আওতাভুক্ত ১৪৪ টির মধ্যে অধিকাংশ ওয়ার্ডেই অ্যাফেক্টেড জোনভুক্ত। বেশিরভাগ ওয়ার্ডেই একাধিক এলাকা 'এ' কনটেনমেন্ট জোনে রয়েছে।  

দেখুন পুরো তালিকা

রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী, আগামী ১৫ জুন পর্যন্ত ওই এলাকাগুলিতে লকডাউনে কোনওরকম বিধিনিষেধ শিথিল হবে না। শুধু অত্যাবশ্যকীয় গতিবিধি বা কাজে ছাড় মিলছে। তবে বাফার বা ‘বি’ এবং ক্লিন বা ‘সি’ জোনে শর্তসাপেক্ষে বিভিন্ন গতিবিধিতে অনুমতি দেওয়া হচ্ছে। 

সেইমতো কলকাতার কয়েকটি ওয়ার্ডের পুরো এলাকায় বিভিন্ন গতিবিধিতে ছাড় মিলছে। কারণ সেই ওয়ার্ডগুলিতে কোনও  অ্যাফেক্টেড জোন নেই। আর কলকাতায় এরকম ওয়ার্ডের সংখ্যা মাত্র ২৫। সেই ওয়ার্ডগুলি হল - ২, ২৭, ৩৬, ৩৯, ৭৩, ৮৩, ৮৭, ৮৮, ৮৯, ৯৪, ৯৭, ৯৮, ১০৩, ১০৫, ১১২, ১১৩, ১১৭, ১১৮, ১২১, ১২৬, ১২৯, ১৩০, ১৩২, ১৪২ এবং ১৪৪।  

বাংলার মুখ খবর

Latest News

১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.