বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় একের পর এক হাসপাতালে করোনা থাবা,শহর জুড়ে সংক্রমিত শতাধিক স্বাস্থ্যকর্মী
ন্যাশনাল মেডিকেল কলেজ। ছবি সৌজন্যে ফেসবুক।
ন্যাশনাল মেডিকেল কলেজ। ছবি সৌজন্যে ফেসবুক।

কলকাতায় একের পর এক হাসপাতালে করোনা থাবা,শহর জুড়ে সংক্রমিত শতাধিক স্বাস্থ্যকর্মী

  • কলকাতার বিভিন্ন হাসপাতালে একসঙ্গে এতজনের করোনা আক্রান্ত হওয়ার খবর উদ্বেগ ছড়িয়েছে শহ জুড়ে।

রাজ্যে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বিগত বেশ কয়েকদিন ধরেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণের সংখ্যা। আর এই আবহে কোভিড শিকার হচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। কলকাতার হাসপাতালগুলিতে ক্রমেই করোনা সংক্রমিতের সংখ্যা বাড়ছে। আর এরই মাঝে জানা গিয়েছে, স্বাস্থ্যকর্মী, সহকারী সুপার এবং চিকিৎসক মিলিয়ে মোট ৩৬ জন কোভিডে আক্রান্ত হয়েছেন হাজরার চিত্তরঞ্জন সেবাসদনে। ক্যালকাটা ন্যাশনাল মে়ডিক্যাল কলেজ হাসপাতালেও করোনার প্রকোপ দেখা দিয়েছে বলে জানা গিয়েছে। পার্ক সার্কাসে অবস্থিত কলকাতা ন্যাশনাল মেডিক্যাল হাসপাতালে অধ্যক্ষ-সহ ৭০ জন করোনা আক্রান্ত বলে খবর।

জানা গিয়েছে কলকাতা ন্যাশনাল মেডিক্যাল হাসপাতালের করোনা আক্রান্তদের দশজন হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা বাড়িতে রয়েছেন। এত সংখ্যক চিকিত্সক করোনা আক্রান্ত হওয়ায় হাসপাতালের পরিষেবা চালু রাখা এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। স্বাভাবিক নিয়মে পরিষেবা বজায় রাখতে স্বাস্থ্য ভবন থেকে পরামর্শ চেয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

তাছাড়া কলকাতার ডাক্তার আর আহমেদ ডেন্টাল কলেজ অ্যান্ড হাসপাতালেও করোনা থাবা দেখা দিয়েছে। ইতিমধ্যে ডেন্টাল হাসপাতালের হোস্টেল খালি হয়ে গিয়েছে। কোভিডের তৃতীয় ঢেউ যখন শিয়রে তখন কলকাতার বিভিন্ন হাসপাতালে একসঙ্গে এতজনের করোনা আক্রান্ত হওয়ার খবর রীতিমতো উদ্বেগের৷ এই পরিস্থিতিতে আগামী ১০ জানুয়ারি থেকে কোভিড যোদ্ধাদের ‘প্রিকশন ডোজ’ দেওয়া চালু হবে।

বন্ধ করুন