বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রথম দফার ভোটের দিন পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৮১২
করোনাভাইরাস। (ফাইল ছবি, সতীশ বাটে/হিন্দুস্তান টাইমস)
করোনাভাইরাস। (ফাইল ছবি, সতীশ বাটে/হিন্দুস্তান টাইমস)

প্রথম দফার ভোটের দিন পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৮১২

  • গোটা দেশের সঙ্গে বাংলাতেও আতঙ্ক ছড়াচ্ছে করোনা।

বিধানসভা নির্বাচনের আবহে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৮১২। এদিনই  শুরু হল বিধানসভা নির্বাচন। চলবে এক মাসেরও বেশি। সেখানে করোনা যেভাবে ফের লালচক্ষু দেখাচ্ছে, সেটা নিশ্চিত ভাবেই সবাইকে চিন্তায় রাখবে নীতি নির্ধারকদের। 

ভারতে মাথাচারা দিয়ে উঠেছে করোনাভাইরাস। রোজই বাড়ছে দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে বেশকিছু জায়গায় নাইট কার্ফু এবং লকডাউনের পথেও হাঁটতে চলেছে। তবে দেশের রাজধানীর স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলছেন, করোনা মোকাবিলায় লকডাউন কোনও পথ নয়। বরং ভাইরাসকে নিয়েই বাঁচতে হবে মানুষকে।

গোটা দেশের সঙ্গে বাংলাতেও আতঙ্ক ছড়াচ্ছে করোনা। শুক্রবার এই সংখ্যা ছিল ৬৪৬। গত কয়েকদিন ধরেই দ্রুত বাড়ছে সংক্রমণ। শুক্রবারের সঙ্গে তুলনা করলে শনিবার আরও ১৬৬ জন করোনা আক্রান্ত হলেন রাজ্যে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২,২৫৮ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। যা গত ১৬০ দিনের নিরিখে সর্বোচ্চ। ২০২১ সালে এই দেশে দৈনিক করোনা আক্রান্তের নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৯ লক্ষ ০৮ হাজার ৯১০ জন।

আবার গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা মুক্ত হয়েছেন ৪৩৩ জন। করোনা মুক্তের সংখ্যা ছাপিয়ে গেল আক্রান্তের সংখ্যাকে। সুস্থতার হার ৯৭.৪৪ শতাংশ। মৃত্যু হল দু’‌জনের। আর গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হলেন ২৯৪ জন। ছাড়া পেলেন ১৬৫ জন। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ১৮০ জন। ছাড়া পেয়েছেন ১৪০ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫,৮৩,৮৩৯ জন। মৃতের সংখ্যা ১০,৩২২ জন।

বন্ধ করুন