ব্রেকিং নিউজ

করোনায় আক্রান্ত নয়াবাদের বৃদ্ধের অবস্থা 'গভীর সঙ্কটজনক'

প্রতীকি ছবি
প্রতীকি ছবি

এগরায় বিয়ে বাড়িতে গিয়ে বৃদ্ধ আক্রান্ত হয়েছিলেন বলে অনুমান।

করোনাভাইরাসে আক্রান্ত নয়াবাদের বৃদ্ধের অবস্থা গভীর সঙ্কটজনক বলে জানাল বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ। জানা গিয়েছে, সম্পূর্ণ ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন তিনি। তার পরও কাজ করা বন্ধ করে দিয়েছে তাঁর কিডনি দু’টি। যাতে অশনি সংকেত দেখছেন চিকিৎসকরা।

বুধবার গভীর রাতে নয়াবাদের বাসিন্দা ৬৬ বছর বয়সী ওই বৃদ্ধের করোনাভাইরাস সংক্রমণের খবর জানা যায়। গত ২৩ মার্চ থেকে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি। চিকিৎসকরা তখনই জানান, রোগীর অবস্থা ভাল নয়। শুক্রবার চিকিৎসকরা জানিয়েছেন, সম্পূর্ণ ভেন্টিলেনশনে থাকার পরও রোগীর রক্তে অক্সিজেনের মাত্রা কমছে। সঙ্গে কাজ করা বন্ধ করে দিয়েছে কিডনি।

করোনাভাইরাস পরীরক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর ICMR-এর পরামর্শ মতো রোগীকে হাউড্রক্সি ক্লোরোকুইন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু এখনো তাতে কোনও সাড়া মেলেনি।

বৃদ্ধের পরিবারের সদস্যদের বৃহস্পতিবার হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। শুক্রবার তাঁদের বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, তাদের লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলেও এখনো রিপোর্ট মেলেনি।

পরিবার সূত্রের খবর, চলতি মাসেই পূর্ব মেদিনীপুরে বন্ধুর মেয়ের বিয়েতে যোগ দিতে গিয়েছিলেন বৃদ্ধ। সেখানে বেশ কয়েকন মার্কিন নাগরিক হাজির ছিলেন। সেখান থেকেই বৃদ্ধের সংক্রমণ হয়েছে বলে মনে করা হচ্ছে। ওই অনুষ্ঠানে আমন্ত্রিত প্রত্যেককে শুক্রবার এগরার একটি স্কুলে ডেকে পাঠানো হয়। তাদের শারীরিক পরীক্ষার পর ১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


বন্ধ করুন