বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্বাস্থ্য দফতর বলছে ২৬৮, পৌরসভা বলল ৪৪৯, কলকাতায় আদতে করোনা আক্রান্ত কতজন?
ফাইল ছবি : পিটিআই  (PTI)
ফাইল ছবি : পিটিআই  (PTI)

স্বাস্থ্য দফতর বলছে ২৬৮, পৌরসভা বলল ৪৪৯, কলকাতায় আদতে করোনা আক্রান্ত কতজন?

  • গত সন্ধ্যায় প্রকাশিত বুলেটিনে স্বাস্থ্য দফতর জানায়, কলকাতায় করোনা সংক্রমিত ২৬৮ জন। এদিকে পৌরসভার তরফে জানানো হয়, করোনায় একদিনে আক্রান্ত হয়েছেন ৪৪৯ জন।

পুজো শেষ হতেই রকেট গতিতে করোনা সংক্রমণ বাড়ছে কলকাতা তথা রাজ্যে। গতকাল সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত দৈনিক করোনা বুলেটিনে জানানো হয়, রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯৭৮। কলকাতায় করোনা সংক্রমিত ২৬৮ জন। এদিকে পৌরসভার তরফে জানানো হয়, করোনায় একদিনে আক্রান্ত হয়েছেন ৪৪৯ জন। আর এই হিসেবে গরমিল নিয়েই তৈরি হয় ধন্দ।

পৌরসভার করোনা সংক্রমণ সংক্রান্ত তথ্য মানছে না স্বাস্থ্য দফতর। তাদের বক্তব্য, জেলায় বসবাসকারী অনেকেই কলকাতায় অবস্থিত বেসরকারি পরীক্ষাগারে করোনা পরীক্ষা করাচ্ছেন। তাই হিসেবে গরমিল হয়েছে। অনেকে নাকি আবার একাধিকবার করোনা পরীক্ষা করান। তাই সংখ্যার গরমিল হয়ে থাকতে পারে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, চূড়ান্ত স্ক্রিনিংয়ের পর পুনরাবৃত্তি হওয়া করোনা পজিটিভ কেসগুলিকে বাদ দেওয়া হবে।

পুজো শেষ হতেই শহরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক করোনার সংক্রমণ। পুজোর চারদিন লাগামছাড়া উল্লাস, মাস্কহীনভাবে ভিড়ে ঘুরে বেরানোর জেরে শহরে এই পরিস্থিতি মনে করা হচ্ছে। প্রতিদিনই সংক্রমণের সংখ্যা বাড়তে থাকায় উদ্বেগ বেড়েছে কেএমসির। পুজোর সময়ে করোনা পরীক্ষার সংখ্যা খুবই কম ছিল। তবে পুজো মিটতেই পরীক্ষা বেড়েছে। সঙ্গে বেড়েছে সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনার পরীক্ষা হয়েছে ৫ হাজার ৬০০টি। উপসর্গহীনভাবে অনেকেই করোনা আক্রান্ত রয়েছেন।

এই আবহে ইতিমধ্যেই শহরে দু'টি কোয়ারেনটাইন সেন্টার ও একটি সেফহোম তৈরি করা হচ্ছে। পৌরসভার মত, করোনা নিয়ন্ত্রণ করতে শহরে আরও বেশি সংখ্যায় পরীক্ষা চালাতে হবে। অনেকেই উপসর্গহীন অবস্থায় রয়েছে। তাই করোনাকে চিহ্নিত করতে আরও বেশি সংখ্যায় পরীক্ষা করা প্রয়োজন।

বন্ধ করুন