বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে একদিনে কোভিডে মৃত্যু ৩৪, কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১,৯৯৮
পাল্লা দিয়ে বাড়ছে প্রাণহানি। ফাইল ছবি—পিটিআই (PTI)
পাল্লা দিয়ে বাড়ছে প্রাণহানি। ফাইল ছবি—পিটিআই (PTI)

রাজ্যে একদিনে কোভিডে মৃত্যু ৩৪, কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১,৯৯৮

  • রাজ্যে এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৩০০ জন।

রাজ্যে করোনা সংক্রমণের দাপট যেমন বাড়ছে তেমনই বাড়ছে মৃত্যুর হারও। বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা প্রাণ কেড়েছে ৩৪ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭১৩ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৩০০ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টারগুলিতেও বাড়ছে রোগীর চাপ। দৈনিক মৃতের সংখ্যাও ৩০–এর বেশি।

রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭১৩ জন। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৯৮ জন। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ১,৬৩৯ জন। শুধু কলকাতাতেই বিগত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৯৮ জন, মৃত্যু হয়েছে ১০ জনের। ভয়াবহ পরিস্থিতি উত্তর ২৪ পরগনারও। সংশ্লিষ্ট জেলায় গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৩৯ জন, মৃত্যু হয়েছে ৮ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনার পাশাপাশি হাওড়া, হুগলিতেও বাড়ছে সংক্রমণ। যা নিয়ে উদ্বেগ প্রশাসনের।

আবার পাঁচজনের মৃত্যু হয়েছে মুর্শিদাবাদে। এই নিয়ে রাজ্যে মোট মৃত্যু হল ১০ হাজার ৫৪০ জনের। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৬ হাজার ৯৭১ জনের। তার মধ্যে করোনা ধরা পড়েছে ৭ হাজার ৭১৩ জনের। শনিবার সংক্রমণের হার ১৬.৪২ শতাংশ। শুক্রবার রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৬ হাজার ৯১০ জন, মৃত্যু হয়েছে ২৬ জনের। অর্থাৎ একদিনে করোনার সংক্রমণ বেড়েছে ১ হাজারেরও বেশি। সংক্রমণের এই বাড়বাড়ন্তে চিন্তায় প্রশাসন।

তবে শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে ১ লক্ষ ৪০ হাজার ৪৬৭ জনের। এই নিয়ে রাজ্যে মোট টিকাকরণ হল ৮৬ লক্ষ ৯ হাজার ৩০৫ জনের। রাজ্যের কোভিড পরিস্থিতির উপর নজরদারি চালানোর জন্য টাস্ক ফোর্স গঠন করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। জানা গিয়েছে, দ্বিতীয় ডোজ নেওয়ার পর আক্রান্ত হওয়ার প্রবণতা কিছুটা হলেও কমেছে। সেই কারণেই টিকাকরণের উপর জোর দিচ্ছে সরকার।

বন্ধ করুন