'অকাল দিপাবলি'-তে বাজি ফাটিয়ে কলকাতায় গ্রেফতার ৯৮ (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)
'অকাল দিপাবলি'-তে বাজি ফাটিয়ে কলকাতায় গ্রেফতার ৯৮ (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)

Coronavirus Update: 'অকাল দিপাবলি'-তে বাজি ফাটিয়ে কলকাতায় গ্রেফতার ৯৮

  • কালীপুজোর ঢঙে দেদার শব্দবাজি ফাটানো হয়। পরিবেশ বিধির তোয়াক্কা না করে ওড়ানো হয় ফানুস।

মোমবাতি-প্রদীপ জ্বালানোর আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু রীতিমতো বাজি, পটাকাও ফাটিয়ে বসলেন অত্যুৎসাহীরা। সেজন্য অবশ্য রেহাই পেলেন না। নিয়ম ভেঙে বাজি ফাটানোর অভিযোগে ৯৮ জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশ।

আরও পড়ুন : দেশজুড়ে #9pm9minute, করোনা মোকাবিলায় নমোর ডাকে নিভল আলো, জ্বলল ‘ঐক্যদীপ’

‘জনতা-কার্ফু’-র দিন বিকেলেও কাঁসর-ঘণ্টা-থালা বাজানোর পাশাপাশি রাস্তায় নেমে পড়েছিলেন অনেক। ফাটানো হয় শব্দবাজিও। রবিবার হুজুগের মাত্রা ছিল আরও বেশি। ঘড়ির কাঁটা ন'টায় পৌঁছানোর আগেই আলো নিভিয়ে শুরু হয় বাজি ফাটানো। অনেকে রাস্তায় নেমে মোমবাতি-মশাল নিয়ে মিছিল করেন। রাস্তায় ফাটানো হয় বাজি। সামাজিক দূরত্বের ন্যূনতম বিধিও মানা হয়নি।

আরও পড়ুন : #9pm9minutes: বিরাট থেকে রোহিত,আলো জ্বালিয়ে ঐক্যের বার্তা ক্রীড়া ব্যক্তিত্বদের

কালীপুজোর ঢঙে দেদার ফাটানো হয় শব্দবাজি। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে শব্দবাজির ফাটানোর অভিযোগ আসতে থাকে। পরিবেশ বিধির তোয়াক্কা না করে ওড়ানো হয় ফানুস। রাজ্যের সর্বত্রই কার্যত অকাল দীপাবলির ছবি ধরা পড়ে। প্রধানমন্ত্রীর নির্ধারিত ন'মিনিট পেরিয়ে গেলেও সেই 'হুজুগ'-এ লাগাম পড়েনি।

আরও পড়ুন : PF Withdrawal rule relaxation: টাকা তোলায় বয়স সংক্রান্ত প্রমাণের নিয়ম শিথিল EPFO-র, সুবিধা প্রায় ৫.৫ কোটি গ্রাহকের

সেজন্য অবশ্য কড়া ব্যবস্থা নিয়েছে কলকাতা পুলিশ। নিয়ম ভেঙে বাজি ফাটানোর অভিযোগে গতরাত পর্যন্ত কলকাতা থেকে ৯৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

বন্ধ করুন