'করোনার উপর্সগ গোপন করবেন না', আর্জি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
'করোনার উপর্সগ গোপন করবেন না', আর্জি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Coronavirus update in India: করোনার উপসর্গ গোপন নয়, চিকিৎসকদের পরামর্শ নেওয়ার আর্জি মমতার

  • মুখ্যমন্ত্রী বলেন, 'যদি ১৪ দিন বিশ্রাম নেন, তাহলে সেরে ওঠার সম্ভাবনা রয়েছে।'

করোনাভাইরাসের মতো উপসর্গ দেখা দিলেও অনেকেই এড়িয়ে যাচ্ছেন। চিকিৎসকদের কাছে যেতে গড়িমসি করছেন। ভিন রাজ্যে একাধিক করোনা আক্রান্তের মধ্যে সেই প্রবণতাও লক্ষ্য করা গিয়েছে। তাই করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তা গোপন না রেখে চিকিৎসকদের পরামর্শ নেওয়ার আর্জি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : করোনায় স্ত্রস্ত ISIS, বিদেশে যেতে নিষেধ জঙ্গিদের, বারবার হাত ধোওয়ার পরামর্শ

দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা নিত্যদিন বাড়ছে। রাজ্যে এখনও কেউ করোনায় আক্রান্ত না হলেও একাধিক সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে সরকার। একইসঙ্গে মানুষকে সচেতন হওয়ার আর্জিও জানিয়েছেন মমতা। তাঁর কথায়, 'জ্বর, কাশি বা শ্বাসকষ্টজনিত সমস্যা হলে লুকোবেন না। সঙ্গে সঙ্গে চিকিৎসকের কাছে যান। যদি ১৪ দিন বিশ্রাম নেন, তাহলে সেরে ওঠার সম্ভাবনা রয়েছে।'

আরও পড়ুন : করোনা সতর্কতা: পিছিয়ে গেল কলকাতা-যাদবপুরের পরীক্ষা, আবাসিকদের হস্টেল ছাড়ার নির্দেশ প্রেসিডেন্সির

করোনা নিয়ে অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শও দিয়েছেন মমতা। শুধুমাত্র সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি। করোনা রুখতে আমজনতাকেও সেরকম সতর্কতা অবলম্বনের আর্জি জানিয়েছেন। মুখ্যমন্ত্রীর কথায়, 'আমাদের সাধারণ জীবনযাপন চালিয়ে যেতে হবে। তবে সব সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে। পশ্চিমবঙ্গে এখন কোনও সমস্যা নেই। তবে সেটার মানে এই নয় যে কিছু হবে না। আমাদের সতর্ক থাকতে হবে।

বন্ধ করুন