বাড়ি > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ৩, এবার স্কটল্যান্ড ফেরত যুবতীর শরীরে ভাইরাস
রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ৩ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ৩ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ৩, এবার স্কটল্যান্ড ফেরত যুবতীর শরীরে ভাইরাস

উত্তর ২৪ পরগনার হাবরার বাসিন্দা ওই যুবতী আপাতত বেলেঘাটা আইডি হাসপাতালের বিশেষ আইসোলেশন ওয়ার্ডে ভরতি আছেন।

রাজ্যে আরও একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলল। উত্তর ২৪ পরগনার হাবরার বাসিন্দা ওই যুবতী আপাতত বেলেঘাটা আইডি হাসপাতালের বিশেষ আইসোলেশন ওয়ার্ডে ভরতি আছেন। তাঁর অবস্থা স্থিতিশীল।

আরও পড়ুন : COVID 19 Update- ভারতে করোনা আক্রান্ত ২৫৮, নিউমোনিয়ার রোগীদের পরীক্ষার ব্যবস্থা

সূত্রের খবর, গত শুক্রবার স্কটল্যান্ড থেকে কলকাতায় ফেরেন বছর তেইশের ওই যুবতী। সেখানে বিশ্ববিদ্যালয়ের পোস্ট ডক্টরেট করেন তিনি। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানান, যুবতী প্রথমে মুম্বইয়ে নামেন। সেখান থেকে ঘরোয়া উড়ান ধরে কলকাতায় আসেন। কিছু উপসর্গ দেখা দেওয়ায় বিমানবন্দর থেকে সোজা বেলেঘাটা আইডিতে আসেন যুবতী।

আরও পড়ুন : গৃহবন্দি না থেকে বিয়ে-ফুটবল ম্যাচে করোনা আক্রান্ত, আশঙ্কার দোলাচলে কাসারগড়

সেখানেই তাঁর নমুনা সংগ্রহ করে নাইসেডে পাঠানো হয়। গতরাত সাড়ে ১১ টায় তাঁর রিপোর্ট পজিটিভ আসে। নিশ্চিত হওয়ার জন্য দ্বিতীয়বারও পরীক্ষা করা হয়। সেই রিপোর্টও পজিটিভ আসে।

আরও পড়ুন : Coronavirus Queries- WhatsApp-এ এই নম্বরে মেসেজ করলেই মিলবে উত্তর

স্বাস্থ্য অধিকর্তা বলেন, 'তিনি কোনও কিছু গোপন করেননি। বিমানবন্দর কর্তৃপক্ষকেও নিজের সফরের ইতিহাস জানান। তাঁর উপসর্গ ছিল। তাই হাসপাতালে ভরতি হওয়ার কথা নিজেই বলেন।'

আরও পড়ুন : West Bengal Public Service Commission: করোনার জেরে স্থগিত PSC পরীক্ষা

হাবরায় যুবতীর প্রতিবেশীরা জানান, শুক্রবার বিমানবন্দরে গিয়েছিলেন তাঁর বাবা ও এক বন্ধু। তাঁরা দু'জনেই হোম আইসোলেশনে রয়েছেন। স্থানীয় এক ব্যক্তি বলেন, 'যুবতীর বাবা জানান, বিমানবন্দর থেকে মেয়ে আলাদ গাড়িতে বেলেঘাটা আইডিতে যান। তিনি অন্য গাড়িতে ফেরেন ও নিজেকে গৃহবন্দি রেখেছেন।' যদিও স্থানীয় এক মহিলার অভিযোগ, 'কোথায় গৃহবন্দি রয়েছেন যুবতীর বাবা? এই তো বেরোচ্ছেন এদিক-ওদিক।'

আরও পড়ুন : প্রশাসনের দিকেই অভিযোগের আঙুল তুললেন করোনা আক্রান্ত কনিকা কাপুর

এদিকে, করোনার রিপোর্ট পজিটিভ আসার পর যুবতীর বাড়ির আশপাশ জীবাণুমুক্ত করার কাজ করছে প্রশাসন। হাবার পৌরসভা তরফে ব্লিচিং পাউডার ছড়ানো হয়।

বন্ধ করুন