বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের টিকাকরণ কর্মসূচি শুরু হচ্ছে, কলকাতা পুরসভার উদ্যোগে ১০২টি কেন্দ্রে
কলকাতা পুরসভা। ফাইল ছবি
কলকাতা পুরসভা। ফাইল ছবি

ফের টিকাকরণ কর্মসূচি শুরু হচ্ছে, কলকাতা পুরসভার উদ্যোগে ১০২টি কেন্দ্রে

  • এবার ধাপে ধাপে বেশ কিছু ভ্যাকসিন এসে পৌঁছে গিয়েছে শহরে। তারপরই ফের একবার টিকাকরণের কাজ শুরু করতে চলছে কলকাতা পুরসভা বলে সূত্রের খবর।

ভ্যাকসিনের আকাল দেখা দিয়েছিল সর্বত্র। তাই প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তার কোনও প্রত্যুত্তর মেলেনি। পর্যাপ্ত ভ্যাকসিনের অভাবে থমকে গিয়েছিল করোনার টিকা দেওয়ার প্রক্রিয়া। তবে এবার ধাপে ধাপে বেশ কিছু ভ্যাকসিন এসে পৌঁছে গিয়েছে শহরে। তারপরই ফের একবার টিকাকরণের কাজ শুরু করতে চলছে কলকাতা পুরসভা বলে সূত্রের খবর।

ইতিমধ্যেই নারদ মামলায় গ্রেফতার হয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। তবে তাতে কোভিড মোকাবিলার কাজ বন্ধ হয়নি। যদিও টিকার অভাবে বন্ধ হয়ে গিয়েছিল টিকাকরণ। বুধবার কলকাতা পুরসভা সূত্রে খবর, আগামী শনিবার থেকে ফের শহরে টিকাকরণ শুরু হবে। এই টিকাকরণের ব্যবস্থা করা হবে কলকাতা পুরসভার উদ্যোগে। এই বিষয়ে পুর প্রশাসনমণ্ডলীর সদস্য অতীন ঘোষ বলেন, ‘‌শনিবার দিন থেকে কলকাতার ১০২টি কেন্দ্রে এই টিকাকরণ শুরু হচ্ছে।’‌

তাহলে সবাই কী টিকা পাবেন?‌ পুরসভা সূত্রে খবর, বেশি পরিমাণে টিকা ভাঁড়ারে না থাকায় প্রতিটি কেন্দ্রে প্রত্যেকদিন ৫০ জনকে টিকা দেওয়া হবে। দু’ঘণ্টার মধ্যে ৫০ জন ভ্যাকসিনের একটি ডোজ় নিতে পারবেন। শুধুমাত্র ৪৫ উর্ধ্বদের জন্য এই ব্যবস্থা করা হচ্ছে। ১৮ বছরের উর্ধ্বে ভ্যাকসিন এখনই মিলছে না। তবে কয়েকদিনের মধ্যে তার ব্যবস্থাও করা হবে। এই টিকাকরণ কর্মসূচিতে কোভিশিল্ড দেওয়া হবে। টিকাকরণের জন্য স্লট বুক করতে হলে পুরসভার এই (‌৮৩৩৫৯৯০০০)‌ নম্বরে ফোন করে স্লট বুক করতে হবে। তারপর টিকা নিতে যাওয়া যাবে।

বন্ধ করুন