বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Murshidabad: ৫ লক্ষ টাকার জাল নোট-সহ গ্রেফতার যুবক, ৬ বছরের কারাদণ্ড দিল আদালত

Murshidabad: ৫ লক্ষ টাকার জাল নোট-সহ গ্রেফতার যুবক, ৬ বছরের কারাদণ্ড দিল আদালত

জাল নোট মামলায় সাজা ঘোষণা। (ছবিটি প্রতীকী)

মুর্শিদাবাদের বাসিন্দা ওই যুবক কলকাতায় ওই জাল টাকা ছড়ানোর উদ্দেশে এসেছিল বলে তদন্তে জানা যায়। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ আইন সহ ভারতীয় দণ্ডবিধির আরও একাধিক ধারায় মামলা রুজু করে পুলিশ।

জাল নোট মামলায় এক আসামীকে ৬ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল কলকাতা নগর ও দায়রা আদালত। মাত্র আট মাসের মধ্যেই মামলা শেষ করে এই রায় দিয়েছেন মুখ্য বিচারক সিদ্ধার্থ কাঞ্জিলাল। আদালত সূত্রে জানা গিয়েছে, সাত মাস আগে ধর্মতলা চত্বর থেকে সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। ধৃতের কাছ থেকে পাঁচ লক্ষ টাকা জাল নোট উদ্ধার করে পুলিশ। বছর তিরিশের ওই যুবকের নাম আব্দুল গফফর।

মুর্শিদাবাদের বাসিন্দা ওই যুবক কলকাতায় ওই জাল টাকা ছড়ানোর উদ্দেশে এসেছিল বলে তদন্তে জানা যায়। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ আইন সহ ভারতীয় দণ্ডবিধির আরও একাধিক ধারায় মামলা রুজু করে পুলিশ। মামলার সরকারি আইনজীবী প্রবীর মুখোপাধ্যায় এবং শেখ রহমত আলী জানান, মামলা শুরুর ৪ দিনের মধ্যেই চার্জশিট জমা করে পুলিশ। আদালতের কাছে ধৃতের সর্বোচ্চ সাজার আবেদন করা হয়। সাক্ষী শুরু হতেই ধৃত নিজের দোষ স্বীকার করে নেয়। এরপরই আদালত তার ছয় বছরের সাজা ঘোষণা করে।

তাকে কারাদণ্ডের পাশাপাশি পাঁচ হাজার টাকা জরিমানা করেছে আদালত। জরিমানার টাকা অনাদায়ে আরও অতিরিক্ত কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। ধৃতকে হেফাজতে নিয়ে জাল নোট চক্রের হদিস পাওয়ার চেষ্টা করেন তদন্তকারিরা। প্রাথমিক তদন্তে জানা যায়, জাল নোট চক্র বাংলাদেশেও ছড়িয়ে রয়েছে। সেখান থেকেই ঘুরপথে ভারতের মুর্শিদাবাদ ও মালদা হয়ে রাজ্যে ঢুকছে জাল টাকা। চক্রের মাথাদের খোঁজে তদন্ত জারি রেখেছে স্পেশাল টাস্ক ফোর্স।

বাংলার মুখ খবর

Latest News

‘প্রয়োজনের তুলনায় নগন্য’, তবু সীতারমণের বাজেটে খুশি কংগ্রেস সাংসদ শশী থারুর বাড়ানো হল ক্যাপিটাল গেইন ট্যাক্স, ফিউচার-অপশন ট্রেডিংয়েও বাড়ল কর বিহারের জন্য কল্পতরু মোদী সরকার, বাজেটে ২৬,০০০ কোটির প্য়াকেজ, বাংলা কী পেল? ক্যানসারের তিনটি ওষুধের দাম কমছে, বাড়ছে কোন জিনিসের মূল্য?‌ ঘোষণা নির্মলার নয়া আয়কর কাঠামোয় রদবদল, কত টাকা বাঁচবে করদাতাদের? দেখে নিন হিসাব! কম্বলের তলায় আরমান-কৃতিকার উদ্দাম যৌনতা! বিতর্ক বাড়তে মুখ খুলল জিও সিনেমা দাম কমছে সোনা, রুপোর! সস্তা হবে প্ল্যাটিনাম? বাজেট ২০২৪-এ বড় ঘোষণা নির্মলার Budget 2024: বাজেটে আরও সস্তা হয়ে গেল মোবাইল ফোন, দাম কমছে চার্জারের ‘এখন কেউ বলছে না, পরে…’, অরূপের নেতৃত্বে চলা ফেডারেশনকেই গুগলি দিলেন কুণাল ঘোষ Pakistan Women বনাম United Arab Emirates Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.