বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সৌরভকে বেআইনিভাবে জমি দেওয়ায় হিডকোকে ১০ হাজার টাকা জরিমানা করল আদালত

সৌরভকে বেআইনিভাবে জমি দেওয়ায় হিডকোকে ১০ হাজার টাকা জরিমানা করল আদালত

সৌরভ গঙ্গোপাধ্যায় (ফাইল ছবি)

এই নিয়ে হাইকোর্টে মামলা দায়ের হলে ২০২০ সালের অগাস্ট মাসে নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর কাছে জমি ফেরত দিয়ে আসেন সৌরভ। এর পর হিডকোকে চিঠি দিয়ে অ্যাকশন এরিয়ে ২ তে জমি দিতে আবেদন করেন।

BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিধিবিরুদ্ধভাবে জমি দেওয়ায় হিডকোর এক আধিকারিককে ১০ হাজার টাকা জরিমানা করল কলকাতা হাইকোর্ট। আদালতের ভর্ৎসনার হাত থেকে বাঁচতে আগেই দুদফায় জমি ফেরত দিয়েছেন সৌরভ। এদিন সেই মামলার শুনানিতে আদালত জানিয়েছে, সৌরভকে জমি বণ্টনের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের নির্দেশিকা মানেনি হিডকো।

নিউ টাউনে দ্বাদশ শ্রেণি পর্যন্ত বিদ্যালয় স্থাপনের জন্য সৌরভের স্বেচ্ছাসেবী সংস্থা গাঙ্গুলি এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটিকে ২.৫ একর জমি দিয়েছিল হিডকো। ২০১১ সালে তৃণমূল ক্ষমতায় আসার পর সিটি সেন্টার ২-এর কাছে দেওয়া হয় ওই জমি। তবে একটি স্বেচ্ছাসেবী সংস্থার তরফে অভিযোগ করা হয়, ওই জমি বণ্টনে কোনও নিয়ম মানেনি হিডকো। ডাকা হয়নি কোনও টেন্ডার।

এই নিয়ে হাইকোর্টে মামলা দায়ের হলে ২০২০ সালের অগাস্ট মাসে নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর কাছে জমি ফেরত দিয়ে আসেন সৌরভ। এর পর হিডকোকে চিঠি দিয়ে অ্যাকশন এরিয়ে ২ তে জমি দিতে আবেদন করেন। সেই আবেদনে সাড়া দিয়ে ফের সৌরভকে জমি দেয় হিডকো। অভিযোগ, বাজারদর থেকে ৪৫ শতাংশ কম দামে জমি দেওয়া হয় সৌরভকে। নতুন করে শোরগোল শুরু হলে সেই জমিও ফেরত দিয়ে দেন সৌরভ। কিন্তু মামলা বন্ধ হয়নি।

সোমবার সেই মামলার শুনানিতে আদালত জানিয়েছে, সৌরভকে জমি বণ্টনের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের নির্দেশিকা মানা হয়নি। কার্যত কোনও নিয়ম না মেনেই প্রভাবশালীকে তুষ্ট করতে ওই জমি তার হাতে তুলে দিয়েছে সরকার। বেআইনিভাবে সৌরভকে জমি বণ্টন করায় সোমবার হিডকোর এক আধিকারিককে ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয় শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার প্রথম মাসের বেতন ২.৩ লাখ! রাশিয়ার হয়ে লড়তে ইউক্রেন সীমান্তে যুদ্ধে মৃত ভারতীয় ‘একা পেলেই বলি, তুমি এত হট…’! সবাই হিংসে করে কাঞ্চনকে, তাই ট্রোল, দাবি শ্রীময়ীর কলকাতায় আরও বাড়তে পারে পেঁয়াজের দাম, এই মূল্যবৃদ্ধির পিছনে দায়ি কে? কেমন কাটবে আগামিকাল? মঙ্গলবারে মঙ্গলজনক ঘটনা ঘটতে পারে? জানুন রাশিফল বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.