বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাপ বাড়ল শুভেন্দু, বিমান, সুজনের ওপর, সুদীপ্ত সেনের চিঠি CBI-কে দিল আদালত
সারদা গোষ্ঠীর কর্ণধার সুদীপ্ত সেন। ফাইল ছবি
সারদা গোষ্ঠীর কর্ণধার সুদীপ্ত সেন। ফাইল ছবি

চাপ বাড়ল শুভেন্দু, বিমান, সুজনের ওপর, সুদীপ্ত সেনের চিঠি CBI-কে দিল আদালত

  • চিঠিতে সুদীপ্ত সেন লেখেন, ‘শুভেন্দু অধিকারী ৬ কোটি টাকা নিয়েছেন। ৯ কোটি টাকা নিয়েছেন বিধানসভায় বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীকে। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ২ কোটি টাকা নিয়েছেন।

জেলে বসে সারদাকর্তা সুদীপ্ত সেনের লেখা চিঠি সিবিআইয়ের হাতে তুলে দিল আদালত। সোমবার সিবিআইয়ের আইনজীবীর হাতে চিঠিটি তুলে দিয়ে তদন্ত করে দেখার নির্দেশ দেন আলিপুর আদালতের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। ওই চিঠিতে সুদীপ্ত সেন শুভেন্দু অধিকারী, বিমান বসু-সহ একাধিক রাজনৈতিক নেতার বিরুদ্ধে তাঁর কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ জানিয়েছেন। 

গত ডিসেম্বরে প্রকাশ্যে আসে সারদাকর্তা সুদীপ্ত সেনের লেখা এক চিঠি। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে লেখা ওই চিঠিতে সুদীপ্ত সেন দাবি করেছেন, শুভেন্দু অধিকারী, বিমান বসু, সুজন চক্রবর্তী ও অধীররঞ্জন চৌধুরী তাঁর কাছ থেকে বিপুল অংকের টাকা নিয়েছেন। এর পরই বিরোধীরা প্রশ্ন করে, সেকথা সুদীপ্ত সেনের এত বছর পর জেলে বসে মনে পড়ল কেন?

চিঠিতে সুদীপ্ত সেন লেখেন, ‘শুভেন্দু অধিকারী ৬ কোটি টাকা নিয়েছেন। ৯ কোটি টাকা নিয়েছেন বিধানসভায় বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীকে। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ২ কোটি টাকা নিয়েছেন। লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী ৬ কোটি টাকা নিয়েছেন বলে চিঠিতে উল্লেখ করেছেন সুদীপ্ত সেন’।

ভোটের মুখে গতি পেয়েছে সারদা তদন্ত। তারই মধ্যে সুদীপ্ত সেনের এই চিঠিকে গোয়েন্দারা কতটা গুরুত্ব দেন। এর ভিত্তিতে কারও গ্রেফতারি হয় কি না সেটাই দেখার।

 

বন্ধ করুন