বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পার্থ - অর্পিতাকে ১০ দিনের ED হেফাজতে পাঠাল আদালত
প্রতীকি ছবি

পার্থ - অর্পিতাকে ১০ দিনের ED হেফাজতে পাঠাল আদালত

  • এদিন এইমস ভুবনেশ্বরের পাঠানো পার্থ চট্টোপাধ্যায়ের মেডিক্যাল রিপোর্টের ওপর ভিত্তি করে শুরু হয় শুনানি। শুনানিতে ED-র তরফে দেশের অতিরিক্ত সলিসিটর জেনারেল বলেন, পার্থবাবু শরীর খারাপের মিথ্যা অভিযোগ করেছেন।

নিয়োগ দুর্নীতি মামলায় ED-র হাতে গ্রেফতার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর সঙ্গী অর্পিতা মুখোপাধ্যায়কে ১০ দিনের ED হেফাজতের নির্দেশ দিল আদালত। সোমবার রাত ১০.৪৫ মিনিট নাগাদ আদালতের তরফে এই রায় ঘোষণা করা হয়। আগামী ৩ অগাস্ট ফের ২ জনকে আদালতে পেশের নির্দেশ দিয়েছে বিশেষ ED আদালত।

এদিন এইমস ভুবনেশ্বরের পাঠানো পার্থ চট্টোপাধ্যায়ের মেডিক্যাল রিপোর্টের ওপর ভিত্তি করে শুরু হয় শুনানি। শুনানিতে ED-র তরফে দেশের অতিরিক্ত সলিসিটর জেনারেল বলেন, পার্থবাবু শরীর খারাপের মিথ্যা অভিযোগ করেছেন। তাই তাঁকে ভুবনেশ্বর নিয়ে যেতে ইডির ৭ লক্ষ টাকা অযথা খরচ হয়েছে। রিপোর্টে স্পষ্ট উল্লেখ করা হয়েছে পার্থবাবুর কোনও গুরুতর অসুস্থতা নেই। একই সঙ্গে ইডির আইনজীবী দাবি করেন, ‘সবে ২০ কোটি টাকা উদ্ধার হয়েছে। এখনো ১০০ কোটি উদ্ধার বাকি। সেই টাকা উদ্ধার করতে অর্পিতা ও পার্থকে মুখোমুখি বসিয়ে জেরা করা প্রয়োজন।’

গভীর রাতে আদালতের তরফে রায়ে জানানো হয়, ৩ অগাস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় ED হেফাজতে থাকবেন। এর মধ্যে প্রতি ৪৮ ঘণ্টা অন্তর তাদের মেডিক্যাল পরীক্ষা করাতে হবে। তাদের আইনি সাহায্য নেওয়ার ব্যবস্থা করতে হবে।

 

বন্ধ করুন