বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুলিশ নিগ্রহে গ্রেফতার বাম কর্মীকে হেফাজতে পেল না কলকাতা পুলিশ
ফাইল ছবি
ফাইল ছবি

পুলিশ নিগ্রহে গ্রেফতার বাম কর্মীকে হেফাজতে পেল না কলকাতা পুলিশ

  • জামিন অযোগ্য ধারা থাকায় তাঁকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছেন বিচারক।

সোমবার কলকাতায় পুলিশ নিগ্রহের অভিযোগে গ্রেফতার DYFI কর্মী দীপঙ্কর সেনগুপ্তের পুলিশ হেফাজতের আবেদন খারিজ করল ব্যাঙ্কশাল আদালত। জামিন অযোগ্য ধারা থাকায় তাঁকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছেন বিচারক। আদালতের এই নির্দেশ কলকাতা পুলিশের কাছে বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে। 

রয়েছে তিনটি জামিন অযোগ্য ধারা। তার ওপরে পুলিশ নিগ্রহের মতো গুরুতর অভিযোগে অভিযুক্তকেও হেফাজতে নিতে পারল না কলকাতা পুলিশ। মঙ্গলবার বাঙুর অ্যাভিনিউ থেকে দীপঙ্করকে গ্রেফতার করে তালতলা থানার পুলিশ। তার আগে মঙ্গলবার সকালে SFI -এর রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্যসহ ২৫০ জন বাম কর্মীর বিরুদ্ধে পুলিশ নিগ্রহের অভিযোগে তালতলা থানায় দায়ের হয় অভিযোগ। তাতে তিনটি জামিন অযোগ্য ধারা সহ মোট ৭টি ধারা দেওয়া হয়। 

বাম কর্মীদের বিরুদ্ধে অভিযোগ ছিল, সোমবার সন্ধ্যায় এন্টালির দীনেশ মজুমদার ভবনের সামনে ২ পুলিশ কর্মীকে শারীরিক ভাবে হেনস্থা করেছেন তাঁরা। একজনের উর্দি ছিঁড়ে দেওয়া হয় বলেও অভিযোগ। 

এদিন আদালতে সরকার পক্ষের তরফে অভিযুক্তের পুলিশ হেফাজতের দাবি জানানো হয়। অভিযুক্তের আইনজীবী জানান, গ্রেফতারির পর পুলিশ হেফাজতে দীপঙ্গরবাবুকে মারধর ও গালিগালাজ করা হয়েছে। 

আইনজ্ঞদের মতে, অভিযোগে তেমন সারবত্তা না পাওয়ায় বাম কর্মীকে পুলিশ হেফাজতের পরিবর্তে জেল হেফাজতে পাঠিয়েছেন বিচারক।

 

বন্ধ করুন