বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটপ্রচারে প্ররোচনা দেওয়ার অভিযোগ, মিঠুনের বিরুদ্ধে তদন্ত কতদূর? প্রশ্ন আদালতের

ভোটপ্রচারে প্ররোচনা দেওয়ার অভিযোগ, মিঠুনের বিরুদ্ধে তদন্ত কতদূর? প্রশ্ন আদালতের

মিঠুন চক্রবর্তী

তাঁদের অভিযোগ, মিঠুন যে বক্তব্যগুলি করেছেন সেগুলি নিরীহ সংলাপ নয়। প্রচ্ছন্ন শাসানি। তাঁর ওই সব সংলাপের জেরেই বিজেপি যে সব আসনে জিতেছে সেখানে আক্রান্ত হয়েছে তৃণমূল।

বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে দায়ের উসকানিমূলক মন্তব্য করার মামলায় পুলিশের কাছে রিপোর্ট চাইল আদালত। মানিকতলা থানায় দায়ের ওই মামলার তদন্তের অগ্রগতি নিয়ে রিপোর্ট তলব করেছেন শিয়ালদা আদালত। আগামী ১ জুনের মধ্যে জমা দিতে হবে ওই রিপোর্ট। 

গত ৯ মার্চ মোদীর সভায় বিজেপিতে যোগদান করেন মিঠুন। এর পর জল্পনা ছড়ায়, তবে কি বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তিনিই। তার জবাব অবশ্য কোনও দিন দেয়নি বিজেপি। ঝোড়ো ভোটপ্রচারে একের পর এক রোড শো ও সভা করেন মিঠুন। করোনার পরোয়া না করে সর্বশক্তি দিয়ে প্রচার করেন রাজ্যের প্রতিটি প্রান্তে। আর প্রতিটি সভাতেই জনপ্রিয় অভিনেতার কাছ থেকে তাঁর জনপ্রিয় সংলাপগুলি শুনতে চাইতেন উপস্থিত নেতাকর্মীরা। নিরাশ করতেন না মিঠুনও। সেই সংলাপগুলিকে হাতিয়ার করে গত ৬ মে মানিকতলায় মামলা করে তৃণমূল প্রভাবিত সংগঠন সিটিজেনস ফোরাম। 

তাঁদের অভিযোগ, মিঠুন যে বক্তব্যগুলি করেছেন সেগুলি নিরীহ সংলাপ নয়। প্রচ্ছন্ন শাসানি। তাঁর ওই সব সংলাপের জেরেই বিজেপি যে সব আসনে জিতেছে সেখানে আক্রান্ত হয়েছে তৃণমূল। জনসভায় মিঠুনকে বারবার বলতে শোনা গিয়েছে, ‘মারবো এখানে, লাশ পড়বে শ্মশানে।’, ‘আমি জলঢোড়াও নই বালিবোড়াও নই, আমি জাত গোখরো। এক ছোবলেই ছবি’। যা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। 

গত ৬ মে মিঠুন ছাড়াও দিলীপ ঘোষের বিরুদ্ধে প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের করে তৃণমূল। সেই মামলায় শুক্রবার শিয়ালদহ সিজেএম কোর্টের বিচারক মামলার অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট চেয়েছেন। মিঠুনের বিরুদ্ধে FIR ঙয়েছে কি না? তা জানতে চেয়েছেন বিচারক। ১ জুন ফের শুনানি হবে এই মামলার। 

 

বাংলার মুখ খবর

Latest News

দেবকে ছাড়াই আম্বানির রিসেপশনে রুক্মিণী, মাতালেন নুসরত, নেই শাহরুখরা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল সপ্তাহের প্রথম কর্মদিবসে ভিজবে কলকাতা, খামখেয়ালি মেঘের ডাকে কতটা বৃষ্টি হবে আজ? কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল হঠাৎ বিচ্ছেদ আজ কাদের জীবনে নেমে আসতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.