ফাইল ছবি
ফাইল ছবি

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৮৯, জানালেন মুখ্যসচিব

  • এদিন লকডাউনে নতুন করে একগুচ্ছ ছাড় ঘোষণা করেছেন মুখ্যসচিব। তিনি জানিয়েছেন, হোম ডেলিভারির জন্য কিছু সরকারি ট্যাক্সি রাস্তায় নামবে।

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮৯, শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠকে এমনই জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যসচিব রাজীব সিনহা। সঙ্গে তিনি জানিয়েছেন, মৃতের সংখ্যা বাড়েনি। রাজ্যে এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত ৫। যদিও কেন্দ্রীয় সরকারের তথ্য বলছে পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১৬। এর মধ্যে ১৬ জন সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন। মৃত্যু হয়েছে ৫ জনের।

সঙ্গে তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে আরও ১২ জন করোনা রোগীর সন্ধান মিলেছে। উলটো দিকে ৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সঙ্গে তিনি জানিয়েছেন, কোয়ারেনটাইন কেন্দ্রের সংখ্যা ৫৬২ থেকে বেড়ে হয়েছে ৫৮২. এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গে ২০৯৫টি নমুনা পরীক্ষা হয়েছে বলে জানিয়েছেন তিনি।


এদিন লকডাউনে নতুন করে একগুচ্ছ ছাড় ঘোষণা করেছেন মুখ্যসচিব। তিনি জানিয়েছেন, হোম ডেলিভারির জন্য কিছু সরকারি ট্যাক্সি রাস্তায় নামবে। এছাড়া করোনা রোগীদের চিহ্নিত করতে ‘সন্ধানে’ নামে একটি অ্যাপ চালু করেছে স্বাস্থ্য দফতর। মূলত আশা কর্মীরা ও স্বাস্থ্যকর্মীরা এই অ্যাপ ব্যবহার করে দ্রুত করোনা রোগী সংক্রান্ত খবর দফতরে পৌঁছে দেবেন।

এদিন নবান্নে ব্যবসায়ীদের সঙ্গে প্রশাসনের বৈঠক ছিল। সেই বৈঠকে রাজ্য সরকারের তরফে জানো হয়েছে, আগামী ৩০ জুন পর্যন্ত ট্রেড লাইসেন্স রিনিউ করাতে হবে না ব্যবসায়ীদের।



বন্ধ করুন