মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)

COVID-19 Crisis: করোনা: বিদেশ থেকে ফিরে স্বেচ্ছায় পর্যবেক্ষণ, নাহলে কড়া ওষুধ প্রয়োগের হুঁশিয়ারি মমতার

প্রয়োজনে ফোর্স কোয়ারেন্টাইন করা হবে। কড়া হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

বিদেশ থেকে ফিরলেই বাধ্যতামূলক হিসেবে কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু স্বেচ্ছায় গৃহবন্দি থাকার নিয়ম ভঙ্গ করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : Coronavirus Queries- WhatsApp-এ এই নম্বরে মেসেজ করলেই মিলবে উত্তর

করোনাভাইরাস আক্রান্ত লন্ডন থেকে ফিরে সতর্কতামূলক ব্যবস্থা গৃহবন্দি থাকেননি রাজ্যের দুই করোনা আক্রান্ত। বরং বেপরোয়াভাবে চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়ে মহানগরীর বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ান। পরে তাঁদের রিপোর্ট আসায় উদ্বেগ বেড়েছে স্বাস্থ্যকর্তাদের। বিশেষজ্ঞদের আশঙ্কা, দুই আক্রান্তের অবিবেচকের মতো কাজে তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদেরও করোনোয় আক্রান্ত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। যা নিয়ে আতঙ্ক বেড়েছে সাধারণ মানুষের মনে।

আরও পড়ুন : করোনাভাইরাস ছড়াতে পারে টাকা-পয়সা নাড়াচাড়ায়, সতর্ক করল ‘হু’

আর দুই করোনা আক্রান্ত ও তাঁদের পরিবারের গাফিলতিতে যে অত্যন্ত ক্ষুব্ধ হয়েছেন তিনি, তা রাখঢাক না করেই বুঝিয়ে দেন মুখ্যমন্ত্রী। তাই ভালোভাবে বলার পর না মানলে কড়া ওষুধ প্রয়োগের হুঁশিয়ারি দেন তিনি। নবান্নে সাংবাদিক বৈঠকে তিনি সাফ জানিয়ে দেন, 'স্বেচ্ছায় পর্যবেক্ষণে না গেলে ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে ফোর্স কোয়ারেন্টাইন করা হবে।'

আরও পড়ুন : করোনায় গৃহবন্দির নিয়ম লঙ্ঘন, বিদেশ ফেরত দুই মহিলাকে হাসপাতালে পাঠাল পুলিশ

পাশাপাশি, করোনা মোকাবিলায় একটি জরুরি ত্রাণ তহবিল তৈরির ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তাতে ইচ্ছুকরা অর্থ দিতে পারবেন বলে জানান তিনি।

বন্ধ করুন