বাড়ি > বাংলার মুখ > কলকাতা > গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৬ জনের, বাংলায় অ্যাক্টিভ কেস ২০ হাজার ছুঁইছুঁই
লকডাউনে কলকাতা (AP)
লকডাউনে কলকাতা (AP)

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৬ জনের, বাংলায় অ্যাক্টিভ কেস ২০ হাজার ছুঁইছুঁই

ফের বাড়ল অ্যাক্টিভ কেসের সংখ্যা

সপ্তাহে দুইদিন করে লকডাউন চলছে। বেশ কড়াকড়িও চলছে তাতে। কিন্তু এতে সংক্রমণে বেড়ি পরেছে, এমন কোনও ইঙ্গিত মিলছে না পশ্চিমবঙ্গে। বৃহস্পতিবারও একই চিত্র। ফের বাড়ল অ্যাক্টিভ কেস। একই দিনে মারা গেলেন ৪৬ জন করোনায়। 

এখনওপর্যন্ত রাজ্য করোনা আক্রান্ত ৬৭, ৬৯২। অ্যাক্টিভ কেস ১৯,৯০০। মারা গিয়েছেন ১৫৩৬ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৪৩৪ জন। ২১৪০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। যদিও মৃত্যু হয়েছে ৪৬ জনের। কীভাবে এই মৃত্যুহারকে কমানো যায়, সেই দিকেই এখন নজর রাজ্যের। রাজ্যে এখন সুস্থতার হার ৬৮.৩৩ শতাংশ। 

এদিন ১৮,০৪২টি টেস্ট নিয়ে মোট ৮.৭৪ লক্ষ টেস্ট হয়েছে এখনও পর্যন্ত। ৫৭টি ল্যাবে চলছে টেস্টিং। অন্যদিকে আরো একটি অনুমোদনের প্রতীক্ষায়। 

সারা রাজ্যে এখনও পর্যন্ত কোভিডের জন্য চিহ্নিত শয্যার মাত্র ৪০ শতাংশ ভরেছে বলে রাজ্য সরকারের দাবি। কার্যক্ষেত্রে যদিও অনেকেই বেড পাচ্ছেন না বলে অভিযোগ। 

 অ্যাক্টিভ কেসের সংখ্যায় কলকাতার পরেই উত্তর ২৪ পরগনা। এদিন যারা মারা গিয়েছেন তাদের অধিকাংশই কলকাতা ও লাগোয়া উত্তর ২৪-এর। যে সব জেলায় কোভিডের সংক্রমণ বেশি, সেগুলির জন্য বিশেষ দল গঠন করেছে রাজ্য সরকার। সেগুলি কতটা সক্ষম হয় করেনাকে রুখতে সেটাই দেখার। 

 

বন্ধ করুন