ব্রেকিং নিউজ

রাজ্যে করোনায় আক্রান্ত ৩ শিশু-সহ একই পরিবারের ৫, রোগীর সংখ্যা বেড়ে হল ১৫

প্রতীকি ছবি
প্রতীকি ছবি

  • পশ্চিমবঙ্গে খোঁজ মিলল আরও ৫ করোনা রোগীর

পশ্চিমবঙ্গে খোঁজ মিলল আরও ৫ জন করোনাভাইরাস রোগীর। এরা প্রত্যেকেই একই পরিবারের সদস্য বলে জানা গিয়েছে। এদের মধ্যে ৩টি শিশু ও ২ জন মহিলা। এর ফলে পশ্চিমবঙ্গে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫।

স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে, শুক্রবার ৬১ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তার মধ্যে ৫৬ জনের নমুনার রিপোর্ট নেগেটিভ এসেছে। ৫ জনের রিপোর্ট পজিটিভ। তাদের আগেও একবার পরীক্ষা করানো হয়েছিল। সেবারও পজিটিভ এসেছিল তাদের রিপোর্ট।

জানা গিয়েছে, আক্রান্তদের মধ্যে ৯ মাসের একটি শিশু রয়েছে। এছাড়া রয়েছে ৬ ও ১১ বছরের ২টি শিশু। এছাড়া ২৭ বছর ও ৪৫ বছর বয়সী ২ জন মহিলা রয়েছেন। স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে পরিবারটি নদিয়ার তেহট্টের বাসিন্দা। গত ১৬ মার্চ দিল্লিতে বিলেত ফেরত এক করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন তাঁরা। এর পর কলকাতা বিমানবন্দরে তাঁদের আইসোলেশনে থাকতে পরামর্শ দেওয়া হয়। কিন্তু সেকথা তাঁরা শোনেননি। সম্প্রতি অসুস্থ হয়ে পড়েন পরিবারের এক মহিলা। এর পর গোটা পরিবারের কোরানা পরীক্ষা করালে ৫ জনের দেহে সংক্রমণ ধরা পড়ে। ওই পরিবারের সংস্পর্শে এসেছে এমন অন্তত ২০ জনকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

আপাতত বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসা চলছে আক্রান্তদের। এই প্রথম রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হল কোনও শিশু।

একই পরিবারের ৫ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় ফের একবার সোশ্যাল ডিসট্যান্সিংয়ের কথা মনে করিয়েছেন বিশেষজ্ঞরা। পরিবারের প্রত্যেকের আলাদা পোশাক ও গামছা ব্যবহারের প্রয়োজনীয়তা কোথায়, এই পরিবারের সংক্রমণে তা স্পষ্ট বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বন্ধ করুন