বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সদ্যোজাতকে নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে পালালেন করোনা আক্রান্ত মা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সদ্যোজাতকে নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে পালালেন করোনা আক্রান্ত মা

  • মা ও শিশুটিকে বেডে না দেখে গোটা ওয়ার্ডে খোঁজাখুঁজি শুরু করেন হাসপাতালের কর্মীরা। না পেয়ে নজর দেওয়া হয় সিসিটিভির পর্দায়। দেখা যায়, হাসপাতাল থেকে বেরিয়ে যাচ্ছেন মহিলা।

কলকাতা মেডিক্যাল কলেজ থেকে সদ্যোজাত সন্তানকে নিয়ে পালালেন করোনা আক্রান্ত মা। সোমবার বিকেলে এই নিয়ে হইচই পড়ে যায় হাসপাতালে। খবর যায় পুলিশে। প্রায় ঘণ্টাখানেক পর আক্রান্ত মহিলাকে উদ্ধার করে ফের হাসপাতালে ভর্তি করেন পুলিশ। 

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ১০ দিন আগে করোনা আক্রান্ত অবস্থায় কলকাতা মেডিক্যালে ভর্তি হন ওই মহিলা ও তাঁর সদ্যোজাত। সোমবার শিশুটিকে ছুটি দিয়ে দেন চিকিৎসকরা। কিন্তু মায়ের করোনা পরীক্ষার রিপোর্ট তখনও আসেনি। হাসপাতালের দাবি, শিশুটির ছুটির কাগজ দেখিয়ে হাসপাতাল থেকে সন্তানকে নিয়ে ইডেন ভবন বেরিয়ে যান মা।

মা ও শিশুটিকে বেডে না দেখে গোটা ওয়ার্ডে খোঁজাখুঁজি শুরু করেন হাসপাতালের কর্মীরা। না পেয়ে নজর দেওয়া হয় সিসিটিভির পর্দায়। দেখা যায়, হাসপাতাল থেকে বেরিয়ে যাচ্ছেন মহিলা। এর পর খবর যায় বউবাজার থানায়। হাসপাতাল থেকে ঠিকানা নিয়ে তাঁর বাড়িতে পৌঁছন পুলিশকর্মীরা। সেখানে দেখেন বাড়িতে দিব্যি সন্তানকে নিয়ে বিছানার ওপর শুয়ে রয়েছেন মহিলা। তাঁকে পাকড়াও করে ফের হাসপাতালে নিয়ে আসেন পুলিশকর্মীরা। 

মহিলার দাবি, সোমবার তাঁকে ছুটি দিয়ে দেবেন বলে জানিয়েছিলেন ডাক্তারবাবুরা। নার্স এসে ছুটির কাগজও দিয়ে যান। সেই কাগজ তাঁর না সন্তানের তা কেউ জানায়নি। নিজের ছুটি হয়েছে ভেবে কাগজ গিয়ে নিরাপত্তারক্ষীকে দেখান তিনি। নিরাপত্তারক্ষী ভাবেন রোগী তাঁর সদ্যোজাত। মা ও সন্তানকে বেরিয়ে যেতে দেন তিনি। 

 

বন্ধ করুন