বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা পরিস্থিতিতে এখনই পশ্চিমবঙ্গে পুর ভোট নয়, পুজোর পর সিদ্ধান্ত, জানাল কমিশন
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনা পরিস্থিতিতে এখনই পশ্চিমবঙ্গে পুর ভোট নয়, পুজোর পর সিদ্ধান্ত, জানাল কমিশন

  • সোমবার নির্বাচনী প্যানেল সুপ্রিম কোর্টকে জানায়, দুর্গাপুজো, কালীপুজো শেষেই পশ্চিমবঙ্গে পুর ভোট করানো নিয়ে সিদ্ধান্ত নেওয়া যাবে।

কলকাতা–সহ রাজ্যের অধিকাংশ পুরবোর্ডের মেয়াদ ফুরিয়েছে। করোনা পরিস্থিতিতে পুর ভোটের আয়োজন নিয়ে মামলা গড়িয়েছে আদালতে। সোমবার নির্বাচনী প্যানেল সুপ্রিম কোর্টকে জানায়, দুর্গাপুজো, কালীপুজো শেষেই পশ্চিমবঙ্গে পুর ভোট করানো নিয়ে সিদ্ধান্ত নেওয়া যাবে।

পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশন (ডব্লুউবিএসইসি) শীর্ষ আদালতকে জানিয়েছে, রাজ্যের কোভিড পরিস্থিতি বর্তমানে পুর নির্বাচন আয়োজনের পক্ষে উপযুক্ত নয় এবং উৎসবের মরশুম পার হলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। আদালত সূত্রে জানা গিয়েছে, এই মামলার পরবর্তী শুনানি হবে ৮ ডিসেম্বর।

উল্লেখ্য, ২৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত চলবে দুর্গাপুজো এবং ১৪ নভেম্বর পড়েছে কালীপুজো। করোনা পরিস্থিতির জেরে রাজ্যের প্রায় ১১০টি পুরবোর্ডে নির্বাচন স্থগিত রয়েছে। কলকাতা পুরসভা–সহ ওই প্রতিটি পুরবোর্ডে জায়গায় প্রশাসনিক বোর্ড নিয়োগ করেছে রাজ্য সরকার।

শীঘ্র পুর ভোট করানোর দাবিতে গত সপ্তাহে রাজ্য বিজেপি–র একটি প্রতিনিধি দল পশ্চিমবঙ্গ নির্বাচন কমিশনকে একটি চিঠি জমা দিয়েছে। চিঠিতে উল্লেখ করা হয়েছে যে ২২ সেপ্টেম্বর শীর্ষ আদালত স্থগিত পুর নির্বাচনগুলি কীভাবে পরিচালিত করা যেতে পারে সে বিষয়ে নির্বাচনী প্যানেলের মতামত চেয়েছিল।

যদিও রাজ্য নির্বাচন কমিশনের মতো করোনা পরিস্থিতির জেরে এই মুহূর্তে পশ্চিমবঙ্গে নির্বাচন করানো উপযুক্ত হবে না। ৫ অক্টোবর, সোমবারের রাজ্য স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, এ পর্যন্ত রাজ্যে ২ লক্ষ ৭৩ হাজার ৬৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে এখনও ২৭ হাজার ৭১৭টি অ্যাকটিভ কেস রয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৫,২৫৫ রাজ্যবাসীর মৃত্যু হয়েছে। প্রতিদিন ৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন মারণ ভাইরাসে।

বন্ধ করুন