ফাইল ছবি
ফাইল ছবি

কলকাতায় করোনায় আক্রান্ত হচ্ছেন একের পর এক হাসপাতালের কর্মীরা

  • চিনারপার্কের ওই হাসপাতালে কিডনির সমস্যা নিয়ে ভর্তি ছিলেন এক রোগী। তাঁর মৃত্যুর পর জানা যায় তিনি করোনায় আক্রান্ত ছিলেন।

করোনা আক্রান্ত চিনার পার্কের বেসরকারি হাসপাতালের ৩ কর্মী। এক করোনা রোগীর সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন তাঁরা। রবিবার ওই হাসপাতাল ৭ দিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

সোমবার কলকাতায় নতুন ৯ জন করোনা রোগীর সন্ধান মিলেছে। স্বাস্থ্য ভবন সূত্রের খবর, তাদের মধ্যে ৮ জনই হাসপাতাল থেকে সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে ৩ জন চিনার পার্কের ওই হাসপাতালের কর্মী।

চিনারপার্কের ওই হাসপাতালে কিডনির সমস্যা নিয়ে ভর্তি ছিলেন এক রোগী। তাঁর মৃত্যুর পর জানা যায় তিনি করোনায় আক্রান্ত ছিলেন। ওই রোগীর সঙ্গে চিকিৎসাধীন ছিলেন আরও ৫ জন। তাদের প্রত্যেকের দেহে ইতিমধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছে। রবিবার সেই রিপোর্ট হাতে আসার পর হাসপাতাল বন্ধ রাখার কথা ঘোষণা করে কর্তৃপক্ষ। সোমবার হাসপাতালের ৩ কর্মীর দেহেও সংক্রমণ মিলল।

কলকাতা মেডিক্যাল কলেজের ইডেন বিল্ডিংয়ের এক কর্মীর দেহেও করোনা সংক্রমণ মিলেছে। ওই বিভাগে গতকাল এক করোনা আক্রান্ত প্রসূতির খোঁজ মেলে। এর পর গোটা বিভাগ বন্ধ করে রোগীদের পাঠানো হয় অন্য হাসপাতালে।

এছাড়া রবিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের এক নার্সের দেহে করোনা সংক্রমণ মিলেছে। এই নিয়ে ওই হাসপাতালের ১ জন চিকিৎসক ও ২ জন নার্স আক্রান্ত হলেন।



বন্ধ করুন