বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়াল, গত ২৪ ঘণ্টায় মৃত ৪৫

হাঁপ নেওয়ার ফুরসত পাচ্ছে না বাংলা। ধীরে ধীরে বাড়ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। প্রায় প্রত্যেক দিনই ধীরে ধীরে আগের দিনের থেকে বাড়ছে নয়া কেসের সংখ্যা। আশার কথা হল রেকর্ড সংখ্যক মানুষ সুস্থও হচ্ছেন। কিন্তু মৃতের সংখ্যাও ঊর্ধ্বমুখী। সব মিলিয়ে পরিস্থিতি ঘোরালে। 

এদিন মোট করোনা কেসের সংখ্যা ৭০ হাজার পেরোলো। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২৪৯৬ জন। সুস্থ হয়েছেন ২১১৮ জন। দুর্ভাগ্যজনক ভাবে মারা গিয়েছেন ৪৫ জন। মোট কেসের সংখ্যা হল ৭০, ১৮৮। এর মধ্যে অ্যাক্টিভের সংখ্যা ২০২৩৩ কেস। মারা গিয়েছেন ১৫৮১ জন। 

যেটা চিন্তার কথা হল অন্য রাজ্যের নিরিখে পশ্চিমবঙ্গে টেস্টিং বাড়ছে না। গত ২৪ ঘণ্টায় ১৯ হাজারের বেশি টেস্ট হয়েছে। এটা যতদিন না বাড়ানো যায়, করোনার সঠিক সংখ্যা বোঝা যাবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। 

অন্যদিকে ক্রমশই বেড়ে চলেছে কোভিড যোদ্ধাদের মৃত্যুর সংখ্যা। যারা সামনে থেকে লড়ছেন, তাদের মৃত্যু যে নিশ্চিত ভাবেই উদ্যমে চিড় ধরবে, তা বলাই যায়। 

এই মুহূর্তে কলকাতায় অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬ হাজারের বেশি। উত্তর ২৪ পরগনায় অ্যাক্টিভ কেস প্রায় পাঁচহাজার। হাওড়া প্রায় দুই হাজার ও দক্ষিণ ২৪ পরগনায় ১৩০০-র ওপর। মৃত্যুর তালিকাতেও রাজ্যে শীর্ষে কলকাতা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। রাজ্য সেপ্টেম্বর থেকে স্কুল-কলেজ খুলতে চায়। যেভাবে কেসের সংখ্যা বাড়ছে, তাতে এটি আদৌ সম্ভব কিনা, সেই নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

বন্ধ করুন