বাড়ি > বাংলার মুখ > কলকাতা > Covid-19 Updates: করোনা আক্রান্ত নবান্নের ৪ আমলার গাড়িচালক, তিনজনের অফিস মুখ্যমন্ত্রীর ১৪ তলায়
করোনায় আক্রান্ত নবান্নের চার গাড়িচালক (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
করোনায় আক্রান্ত নবান্নের চার গাড়িচালক (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

Covid-19 Updates: করোনা আক্রান্ত নবান্নের ৪ আমলার গাড়িচালক, তিনজনের অফিস মুখ্যমন্ত্রীর ১৪ তলায়

  • ইতিমধ্যে তিন দফায় নবান্ন স্যানিটাইজও করা হয়েছে।

ক্রমশ করোনাভাইরাস উদ্বেগ বাড়ছে নবান্নের অন্দরে। সংক্রামিত হলেন রাজ্যের চার আমলার গাড়িচালক। সেই চার আমলার মধ্যে তিনজনের অফিস নবান্নের চোদ্দ তলায়। যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বসেন।

দিনকয়েক আগেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, নবান্নের দুই গাাড়িচালকের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে একজন মুখ্যমন্ত্রীর সচিবালয়ের কর্তার গাড়িচালক। অপরজন এক আধিকারিকের গাড়ি চালান। তারইমধ্যে নবান্নের এক কর্তার সহকারী এবং মুখ্যসচিবের দফতরে কর্মরত এক আমলার গাড়িচালকও করোনায় আক্রান্ত হয়েছেন। সূত্রের খবর, ওই আমলাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। করোনা পরীক্ষার জন্য সহকারীদের নমুনাও নেওয়া হয়েছে।

তবে রাজ্যের আমলাদের গাড়িচালকরা করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় নবান্নের উদ্বেগ কিছুটা বেড়েছে। অবসর সময়ে গাড়িচালকরা একসঙ্গে বসে যে আড্ডা দেন, তা বর্তমান পরিস্থিতিতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সেই আড্ডা এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি নিয়মিত গাড়ি পরিষ্কারেরও নির্দেশ দেওয়া হয়েছে।  

একইসঙ্গে যাবতীয় সুরক্ষাবিধিও অবলম্বন করা হচ্ছে রাজ্যের সচিবালয়ে। নবান্নের দুই গেটের পাশে বেসিন বসানো হয়েছে। সেখানে হাত ধুয়ে সবাইকে প্রবেশ করতে হচ্ছে। নবান্নের ১৪ তলার যে ক্যান্টিন থেকে অতিথিদের চা-জলখাবার দেওয়া হয়, তাও আপাতত বন্ধ রাখা হচ্ছে। যাঁরা চা-খাবার দেন, তাঁরা নিজেদের তলায় থাকবেন এবং অন্য তলায় যাবেন না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে তিন দফায় নবান্ন স্যানিটাইজও করা হয়েছে। 

বন্ধ করুন