বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা সতর্কতা, কল্পতরু উৎসবে মায়ের বাড়িতেও বন্ধ থাকবে দর্শন ও প্রণাম
করোনা পরিস্থিতিতে বন্ধ থাকবে বেলুড়মঠ, দক্ষিণেশ্বরের পাশাপাশি বাগবাজারে মায়ের বাড়িও। প্রতীকী ছবি।  (সৌজন্য, টুইটার @narendramodi)
করোনা পরিস্থিতিতে বন্ধ থাকবে বেলুড়মঠ, দক্ষিণেশ্বরের পাশাপাশি বাগবাজারে মায়ের বাড়িও। প্রতীকী ছবি।  (সৌজন্য, টুইটার @narendramodi)

করোনা সতর্কতা, কল্পতরু উৎসবে মায়ের বাড়িতেও বন্ধ থাকবে দর্শন ও প্রণাম

  • ১ ও ২রা জানুয়ারি মায়ের বাড়িতে দর্শন ও প্রণাম উভয়ই বন্ধ থাকবে।

ওমিক্রনের উদ্বেগ ক্রমেই ছড়াচ্ছে রাজ্য জুড়ে। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এনিয়ে সতর্ক হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। প্রয়োজনে স্কুল, কলেজগুলিও বন্ধ রাখা হতে পারে বলে পর্যালোচনার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এসবের মধ্যেই সামগ্রিক পরিস্থিতিতে কল্পতরু উৎসবেও মায়ের বাড়ি বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগেই ঘোষণা করা হয়েছিল বেলুড় মঠ, কাশীপুর উদ্যানবাটি, দক্ষিণেশ্বর মন্দির কল্পতরু উৎসবে বন্ধ থাকবে। এবার সেই তালিকায় যুক্ত হল বাগবাজারে মায়ের বাড়ি। বছরের প্রথম দিন এই প্রতিষ্ঠানগুলিতে প্রচুর ভক্ত সমাগম হয়। এদিকে সেই ভিড় থেকে সংক্রমণের আশঙ্কা রয়েছে। সেকারণেই এবার বছরেরর প্রথম দুদিনই মায়ের বাড়ি বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

১ ও ২রা জানুয়ারি মায়ের বাড়িতে দর্শন ও প্রণাম উভয়ই বন্ধ থাকবে। তবে এখনও পর্যন্ত ঠিক হয়েছে ৩রা জানুয়ারি থেকে ভক্তরা মায়ের বাড়িতে ঢুকতে পারবেন। প্রাথমিকভাবে জানানো হয়েছে, সকাল সাড়ে ৮টা থেকে পৌনে ১১টা ও দুপুর সাড়ে ৩টে থেকে বিকেল পৌনে ৫টা পর্যন্ত খোলা থাকবে মায়ের বাড়ি।

এদিকে বছরের প্রথম দিন দক্ষিণেশ্বর, বেলুড়মঠ, মায়ের বাড়ি যাওয়ার ব্যাপারে মনস্থ করেছিলেন অনেকেই। কিন্তু সতর্কতামূলক ব্য়বস্থা হিসাবে বন্ধ থাকছে ওই সমস্ত প্রতিষ্ঠান। বছরের প্রথম দিন দেবী ভবতারিণী দর্শন করে অনেকেই আশীর্বাদ চান। কিন্তু এবার আর সেই আশা নেই। মূলত ভিড় এড়াতেই ওই দিন মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ভক্তদের জন্য মন্দির বন্ধ থাকলেও রীতি মেনে পুজো ও অন্যান্য আচার অনুষ্ঠান পালিত হবে। 

বন্ধ করুন