বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সল্টলেক স্টেডিয়ামে ২২৩ বেডের কোভিড হাসপাতাল, যৌথ উদ্যোগে রাজ্য

সল্টলেক স্টেডিয়ামে ২২৩ বেডের কোভিড হাসপাতাল, যৌথ উদ্যোগে রাজ্য

সল্টলেক স্টেডিয়ামে কোভিড চিকিৎসার ব্যবস্থা (প্রতীকী ছবি)

বেডের সংকট মেটাতে বেসরকারি হাসপাতালের সঙ্গে যৌথ উদ্যোগ রাজ্যের

করোনা পরিস্থিতি ক্রমেই সংকটজনক হচ্ছে রাজ্যে। হাসপাতালে একটা বেডের জন্য হন্যে হয়ে ঘুরতে হচ্ছে অনেককেই। সেই বেডের সমস্য়া মেটাতে এবার উদ্য়োগী হল রাজ্য সরকার। এবার সল্টলেক স্টেডিয়ামে কোভিড হাসপাতাল করার উদ্যোগ। আমরি হাসপাতালের সহায়তায় সল্টলেক স্টেডিয়ামে তৈরি করা হয়েছে ২২৩ বেডের হাসপাতাল। এই বেডের মধ্যে ২১০টিই করা হয়েছে জেনারেল বেড।

কী কী ব্যবস্থা থাকছে এই নয়া উদ্যোগে? একটি এইচডিইউ ও সিঙ্গল ও ডবল কেবিনেরও ব্যবস্থা থাকছে স্টেডিয়ামে। ডবল কেবিনের ভাড়া ধার্য্য করা হয়েছে ৫ হাজার টাকা ও সিঙ্গল কেবিনের জন্য গুণতে হবে ৮ হাজার টাকা। ডর্মিটরির ভাড়া ৩ হাজার টাকা। এসবের মধ্যে বেড ভাড়ার পাশাপাশি চিকিৎসার খরচও থাকছে।

 

সূত্রের খবর, স্টেডিয়ামের গ্যালারির নীচে রয়েছে ১৪টা ডর্মিটারি। প্রতিটি ডর্মিটারিতে থাকছে ১৫টি করে বেড। বেডগুলিতে অক্সিজেন সরবরাহের জন্য বিশেষ পাইপলাইনের ব্যবস্থা করা হয়েছে। বেসরকারি হাসপাতালের সঙ্গে যৌথ উদ্যোগে এই বেড সংকট মেটানোর ব্যবস্থা করা হচ্ছে। অন্যদিকে করোনার চিকিৎসা করাতে গিয়ে সাধারণ মানুষ পড়ে গিয়েছেন মহা সংকটে। মারাত্মক উদ্বেগের মধ্যে পড়েছেন আমজনতা। তবে স্বাস্থ্য দফতর সূত্রে খবর, জেলাস্তরে হাসপাতালগুলিতে কোভিড ওয়ার্ড খোলার ব্য়াপারে উদ্যোগ নেওয়া হচ্ছে। এক্ষেত্রে জেলাস্তরের বাসিন্দাদের কিছুটা সুবিধা হবে। 

বাংলার মুখ খবর

Latest News

Texas Super Kings বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.