বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Covid Update: বেড়ে গেল করোনায় মৃত্যুর সংখ্যা, সংক্রমণ কমলেও এখনও শীর্ষে কলকাতা
বাংলায় বেড়ে গেল করোনায় মৃত্যুর সংখ্যা। (প্রতীকী ছবি সৌজন্যে পিটিআই)

Covid Update: বেড়ে গেল করোনায় মৃত্যুর সংখ্যা, সংক্রমণ কমলেও এখনও শীর্ষে কলকাতা

  • পশ্চিম বর্ধমানে সংক্রমণ প্রায় ২০০ ছুঁতে চলেছে। আর বীরভূম সংক্রমণের নিরিখে হারিয়ে দিল পশ্চিম বর্ধমানকে। তবে আলিপুরদুয়ার, কোচবিহারের সংক্রমণ তুলনায় কিছুটা কম।

করোনাকে ঘিরে উদ্বেগ এখনও রয়েছে বাংলায়। এবার বেড়ে গেল মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৭জনের। এর মধ্যে কো মর্বিডিটি রয়েছে কি না তা স্বাস্থ্য দফতর খতিয়ে দেখছে। তবে সবটাই যে হতাশার এমনটা নয়। গত ২৪ ঘণ্টা রাজ্যের কোভিড গ্রাফ কিছুটা নেমেছে। 

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২২৩৭জন। পজিটিভিটির রেট দাঁড়িয়েছে ১৪.৭ শতাংশ। বৃহস্পতিবার সংক্রমণের সংখ্যা ছিল ২৪৮৬। পজিটিভিটির রেট ছিল ১৬.২৪ শতাংশ। সেক্ষেত্রে এদিনের সংক্রমণ কিছুটা হলেও কমেছে। এটা নিঃসন্দেহে আশার কথা। তবে মৃত্যুর সংখ্যা বৃদ্ধির জেরে উদ্বেগটা থেকেই গিয়েছে।

এদিকে দৈনিক সংক্রমণের নিরিখে কলকাতা একেবারে শীর্ষে। কলকাতায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪১৯জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। তবে গত কয়েকদিন ধরেই সংক্রমণের নিরিখে যেন কলকাতা ও উত্তর ২৪ পরগনার মধ্যে প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছে। ঝাড়গ্রাম ও কালিম্পংয়ে সংক্রমণ একেবারে তলানিতে। তবে পশ্চিম বর্ধমানে সংক্রমণ প্রায় ২০০ ছুঁতে চলেছে। আর বীরভূম সংক্রমণের নিরিখে হারিয়ে দিল পশ্চিম বর্ধমানকে। তবে আলিপুরদুয়ার, কোচবিহারের সংক্রমণ তুলনায় কিছুটা কম। 

এদিকে চিকিৎসকদের একাংশের মতে, করোনা সতর্কতাবিধি মেনে চলাটা জরুরী। করোনাকে হালকাভাবে নেওয়া উচিত নয়।

বন্ধ করুন