বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Covid Update: আক্রান্তের সংখ্যা বেড়ে গেল বাংলায়, মৃত্য়ুর সংখ্যা কমেছে
বাংলায় আক্রান্তের সংখ্যা বেড়ে গেল।9 প্রতীকী ছবি) : পিটিআই (PTI)
বাংলায় আক্রান্তের সংখ্যা বেড়ে গেল।9 প্রতীকী ছবি) : পিটিআই (PTI)

Covid Update: আক্রান্তের সংখ্যা বেড়ে গেল বাংলায়, মৃত্য়ুর সংখ্যা কমেছে

  • উত্তরবঙ্গের জেলা গুলির মধ্যে দক্ষিণ দিনাজপুরে সবথেকে বেশি আক্রান্তের সংখ্যা। সেই সংখ্যা হয়েছে ৩৭জন। এরপরই দার্জিলিংয়ে স্থান।

লোকাল ট্রেনের চাকা গড়িয়েছে বাংলা জুড়ে। অফিস কাছারিও খুলে গিয়েছে। মাস্ক পরে স্কুলেও যাচ্ছে পড়ুয়ার দল। এর সঙ্গে বাজারে, শপিং মলেও ভিড় বাড়ছে। এখানেই প্রশ্ন বাংলায় কেমন আছে কোভিড পরিস্থিতি? স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে বুধবার নতুন করে আক্রান্তের সংখ্য়া হয়েছে ৮৬২জন। মৃত্যু হয়েছে ৮জনের। এদিকে মঙ্গলবার নতুন করে আক্রান্তের সংখ্য়া ছিল ৮১৯জন। সেক্ষেত্রে মঙ্গলবারের তুলনায় বুধবার নতুন করে আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও বেড়েছে। তবে মঙ্গলবার মৃত্যুর সংখ্যা ছিল ১৪জন। সেক্ষেত্রে আশার কথা মৃত্যুর পরিসংখ্যান বুধবার তুলনামূলকভাবে কিছুটা কম।

 

জেলা ভিত্তিক পরিসংখ্যান অনুসারে দেখা যাচ্ছে কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩৮জন। উত্তর ২৪ পরগনায় এই সংখ্যা ১২২জন। এরপরই রয়েছে দক্ষিণ ২৪ পরগণা ও হুগলি জেলা। সেখানে আক্রান্তের সংখ্যা ৭৯জন করে। তবে কলকাতায় মারা গিয়েছেন ২জন। উত্তর ২৪ পরগণায় মারা গিয়েছেন ৩জন। উত্তরবঙ্গের জেলা গুলির মধ্যে দক্ষিণ দিনাজপুরে সবথেকে বেশি আক্রান্তের সংখ্যা। সেই সংখ্যা হয়েছে ৩৭জন। এরপরই দার্জিলিংয়ে স্থান। সেখানে ৩৫জন নতুন করে আক্রান্ত হয়েছেন।  বাংলায় বর্তমানে পজিটিভিটির হার ১.৯৭ শতাংশ। স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানিয়েছে করোনার গ্রাফ কিছুটা হলেও বেড়েছে। সেক্ষেত্রে সতর্ক থাকতেই হবে। 

 

বন্ধ করুন