বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কাল খুলছে স্কুল, করোনায় নয়া উদ্বেগ,কলকাতা মেডিক্যালে আক্রান্ত ১০ ডাক্তারি পড়ুয়া
কাল রাজ্যজুড়ে খুলছে স্কুল (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

কাল খুলছে স্কুল, করোনায় নয়া উদ্বেগ,কলকাতা মেডিক্যালে আক্রান্ত ১০ ডাক্তারি পড়ুয়া

  • বিগতদিনে দেখা গিয়েছিল করোনা অতিমারির সর্বোচ্চ পর্যায়ে একে একে চিকিৎসকরা করোনায় আক্রান্ত হয়েছিল। তবে কি সেই বিপদের দিন ফিরতে শুরু করেছে? এনিয়ে চিকিৎসকদের নানা মত রয়েছে। তবে চিকিৎসকদের একাংশের মতে চতুর্থ ঢেউ প্রায় এসেই গিয়েছে। সচেতন না হলে সমস্যা হতে পারে।

কাল সোমবার থেকে রাজ্যজুড়ে ফের স্কুলমুখী হবে পড়ুয়ারা। তবে এর মধ্যেই ফের করোনাকে ঘিরে নয়া উদ্বেগ। সূত্রের খবর, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৩৯জন। তবে গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে কোনও মৃত্যুর খবর নেই। এটাই আশার কথা।  তবে চিকিৎসকদের একাংশের মতে, যারা স্কুলে যাবে তাদেরও সতর্কতা রক্ষা করা জরুরী।

এদিকে কলকাতা মেডিক্যাল কলেজেও ফের করোনার থাবা। নতুন করে অন্তত ১০জন ডাক্তারি পড়ুয়া করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে কাল আবার এমবিবিএসের তৃতীয় সেমেস্টারের পরীক্ষা রয়েছে। সেক্ষেত্রে স্বাভাবিকভাবে উদ্বেগ ছড়িয়েছে। তবে কলেজ কর্তৃপক্ষ ইতিমধ্যে জানিয়ে দিয়েছে যাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন তাঁদের আলাদা ঘরে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

শুক্রবার চারজন ডাক্তারি পড়ুয়ার করোনা পজিটিভ রিপোর্ট এসেছিল। এবার আরও ১০জন ডাক্তারি পড়ুয়া করোনায় আক্রান্ত। ৩৫জনের নমুনা মেডিক্য়াল কলেজের ল্যাবেই পাঠানো হয়েছিল। তার মধ্যে দেখা যায় ১০জন আক্রান্ত হয়েছে। সেক্ষেত্রে স্বাভাবিকভাবেই উদ্বেগটা আরও বাড়ছে। বিগতদিনে দেখা গিয়েছিল করোনা অতিমারির সর্বোচ্চ পর্যায়ে একে একে চিকিৎসকরা করোনায় আক্রান্ত হয়েছিল। তবে কি সেই বিপদের দিন ফিরতে শুরু করেছে? 

এনিয়ে চিকিৎসকদের নানা মত রয়েছে। তবে চিকিৎসকদের একাংশের মতে চতুর্থ ঢেউ প্রায় এসেই গিয়েছে। সচেতন না হলে সমস্যা হতে পারে। 

বন্ধ করুন