বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > একদিনে করোনায় সংক্রমিত দু’হাজারের বেশি, ফের বঙ্গে কোভিডের চোখরাঙানি

একদিনে করোনায় সংক্রমিত দু’হাজারের বেশি, ফের বঙ্গে কোভিডের চোখরাঙানি

নতুন করে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। (ANI Photo )

নতুন করে আক্রান্ত ২০৫৮। রাজ্যের করোনা পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমিত কলকাতায়।

রাজ্যজুড়ে নতুন করে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে গেল। একইসঙ্গে বেড়েছে মৃত্যুও। একদিনে মৃত্যু হল ৭ জনের। নতুন করে আক্রান্ত ২০৫৮। রাজ্যের করোনা পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমিত কলকাতায়। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। কলকাতা ও উত্তর ২৪ পরগনার পরে সংক্রমণের হারে তৃতীয় স্থানে হাওড়া।

মঙ্গলবার তৃতীয় দফা ভোট মিটেছে রাজ্যে। এখনও বাকি পাঁচ দফা। আর তার আগে জোরকদমে চলছে নির্বাচনী সভা–সমাবেশ। কোভিডবিধি উড়িয়ে মাস্ক ছাড়াই জমায়েত করছেন হাজার হাজার মানুষ। আর সেই উদাসীনতার মাশুল গুনতে হচ্ছে রাজ্যবাসীকেই। আবার পাহাড় থেকে সমতলে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এখনই সচেতন না হলে হাসপাতালে জায়গা দেওয়া যাবে না করোনা রোগীদের। মঙ্গলবার এমনই জানালেন উত্তরবঙ্গের কোভিড আধিকারিক ডা সুশান্ত রায়।

গত ২৪ ঘণ্টায় কলকাতায় মৃত্যু হয়েছে তিনজনের। উত্তর ২৪ পরগনা ও হুগলিতে মারা গিয়েছেন একজন করে। মালদা ও মুর্শিদাবাদে একজন করে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। সব মিলিয়ে আজ পর্যন্ত রাজ্যে মৃতের সংখ্যা ১০৩৫৫। আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৯৭ হাজার ৬৩৪। স্বাস্থ্যদপ্তরের মঙ্গলবারের রিপোর্ট বলছে, একদিনে রাজ্যে কোভিড আক্রান্ত ২ হাজার ৫৮ জন। ফলে এদিন রাজ্যের মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৯৭ হাজার ৬৩৪ জন।

চিকিৎসক রায় জানান, নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গে কোভিড বিধি মানা হচ্ছে কিনা এটা যাদের দেখা কর্তব্য তারা ঠিকমতো দেখছেন কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। গত নভেম্বর মাসের পর থেকে উত্তরবঙ্গে করোনার পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। কিন্তু নির্বাচন আসতেই ফের বেড়ে গিয়েয়েছে করোনা। অধিকাংশ সভা সমিতিগুলিতে মানুষ স্বাস্থ্যবিধি মানছে না। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় শতাধিক আক্রান্তের হদিশ মিলেছে দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া এবং বীরভূমে। সরকারি হিসেব বলছে, বাংলায় চিকিৎসাধীন করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৭৭৫ জন। যা সোমবারের তুলনায় ১ হাজার ৩২৯ জন বেশি।

বাংলার মুখ খবর

Latest News

দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার ১৪ জুলাই এই রেডিক্সের মানুষদের জীবনে আসবে অলৌকিক পরিবর্তন, কী ঘটবে জানুন প্রকাশ্যেই শ্রীতমাকে ‘লাভ ইউ’ বললেন দুর্জয়, প্রেমে সিলমোহর অর্কপ্রভর? অনন্ত-রাধিকার বিয়ের জন্য আনা হল পৃথিবীর সেরা রাঁধুনিকে! নিরামিষে ম্যাজিক তাঁর বরের সঙ্গে মনখুলে নাচ বাবা রামদেবের! ভিডিয়ো ভাইরাল হয়ে গেল মুহূর্তেই কাশীপুরে 'দাদাগিরি' তৃণমূলের! এমএলএর নাম করে প্রোমোটারকে মাটিতে ফেলে মার আম্বানি পরিবারের বিয়েতে আছে কলকাতা কানেকশনও! জেনে নিন, কী কী দিল কলকাতা 'মানুষ তো ভোটটা দিচ্ছেন,' উপনির্বাচনে জয়ের দিনই পরের কর্মসূচি জানালেন মমতা ‘জীবন সার্থক’, অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ানের সঙ্গে একফ্রেমে মমতা! ভাইরাল ছবি

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.