বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রথম দিন কত টিকাকরণ হয়েছে, তা নিয়ে শুরু হল কেন্দ্র রাজ্য সংঘাত
A health worker receives a COVID-19 vaccine shot at the NRS Medical College and Hospital in Kolkata on Wednesday. (ANI Photo)
A health worker receives a COVID-19 vaccine shot at the NRS Medical College and Hospital in Kolkata on Wednesday. (ANI Photo)

প্রথম দিন কত টিকাকরণ হয়েছে, তা নিয়ে শুরু হল কেন্দ্র রাজ্য সংঘাত

  • শনিবার করোনা টিকাকরণের প্রথম দিনে রাজ্যে ১৫,৭০৭ জনের টিকাকরণ হয়েছে বলে দাবি রাজ্য সরকারের। ওদিকে কেন্দ্রের পরিসংখ্যান বলছে পশ্চিমবঙ্গে টিকাকরণ হয়েছে ৯,৭৩০ জনের।

এবার করোনার টিকাকরণের সংখ্যা নিয়ে শুরু হল কেন্দ্র রাজ্য সংঘাত। কেন্দ্রের প্রকাশিত তথ্যকে অসত্য বলে দাবি করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে কেন্দ্রের প্রতিক্রিয়া এখনো মেলেনি। 

শনিবার করোনা টিকাকরণের প্রথম দিনে রাজ্যে ১৫,৭০৭ জনের টিকাকরণ হয়েছে বলে দাবি রাজ্য সরকারের। ওদিকে কেন্দ্রের পরিসংখ্যান বলছে পশ্চিমবঙ্গে টিকাকরণ হয়েছে ৯,৭৩০ জনের। এতেই বেঁধেছে বিবাদ। 

রাজ্য সরকারের দাবি, প্রথম দিন ২০,৭০০ জনের টিকাকরণের লক্ষ্যমাত্রা ছিল। কিন্তু ১৫,৭০৭ জনকে টিকা দেওয়া গিয়েছে। যা লক্ষ্যমাত্রার ৭৫.৯ শতাংশ। কলকাতায় লক্ষ্যমাত্রার ৯২ শতাংশ মানুষকে টিকা দেওয়া গিয়েছে। ঝাড়গ্রামে লক্ষ্যমাত্রা ১০০ শতাংশ পূরণ হয়েছে। 

ওদিকে কেন্দ্রের প্রকাশ করা তথ্য বলছে দেশে প্রথম দিনে ১,৯১,১৮১ জনের টিকাকরণ হয়েছে। তার মধ্যে পশ্চিমবঙ্গে টিকাকরণ হয়েছে ৯,৭৩০ জনের। যা লক্ষ্যমাত্রার মাত্র ৫০ শতাংশ। রাজ্যের স্বাস্থ্যসচিব বলেন, ‘কেন্দ্রের তথ্য ঠিক নয়। আমরা কেন্দ্রের সঙ্গে কথা বলছি।’

রাজ্যকে পর্যাপ্ত ভ্যাকসিন দেওয়া হয়নি বলে শনিবার অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান দরকারে বেসরকারি সংস্থার থেকে ভ্যাকসিন কিনবে রাজ্য। আগেই রাজ্যের সমস্ত মানুষকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

 

বন্ধ করুন