বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জুনের দ্বিতীয় সপ্তাহ থেকেই কলকাতায় শুরু হতে পারে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ
জুনের দ্বিতীয় সপ্তাহ থেকেই কলকাতায় শুরু হতে পারে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ। (ছবিটি প্রতীকী, হিন্দুস্তান টাইমস)
জুনের দ্বিতীয় সপ্তাহ থেকেই কলকাতায় শুরু হতে পারে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ। (ছবিটি প্রতীকী, হিন্দুস্তান টাইমস)

জুনের দ্বিতীয় সপ্তাহ থেকেই কলকাতায় শুরু হতে পারে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ

  • এবার ১৮ বছরের ঊর্ধ্বে করোনাভাইরাস টিকাকরণের তোড়জোড় শুরু করতে চলেছে কলকাতা পুরনিগম।

এবার ১৮ বছরের ঊর্ধ্বে করোনাভাইরাস টিকাকরণের তোড়জোড় শুরু করতে চলেছে কলকাতা পুরনিগম। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই পুরনিগমের স্বাস্থ্যকেন্দ্রে সেই টিকাকরণ কর্মসূচি শুরু হয়ে যেতে পারে।

সোমবার পুরনিগমের প্রশাসকমণ্ডলীর বৈঠক হয়। সেখানে ছিলেন চেয়ারম্যান ফিরহাদ হাকিম। বৈঠকের পর প্রশাসকমণ্ডলীর সদস্য অতীন ঘোষ জানিয়েছেন, আগামী সরকার আরও টিকা পাঠাবে রাজ্য সরকার। তা দিয়ে কলকাতায় ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ শুরু করা হবে। আপাতত ঠিক হয়েছে, সকাল ১০ টা থেকে বিকেল চারটের মধ্যে টিকা মিলবে। তবে কবে থেকে টিকা দেওয়া হবে, তা এখনও চূড়ান্ত হয়নি।

পুরনিগম সূত্রে খবর, ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ চালু হওয়ার ৪৫ বছরের ঊর্ধ্বে সকলের টিকাকরণ প্রক্রিয়া বন্ধ রাখা হতে পারে। রাজ্য সরকারের নির্দেশ মতো অগ্রাধিকারের ভিত্তিতে যে মানুষদের টিকা দেওয়া হচ্ছিল, তাও বন্ধ রাখতে পারে পুরনিগম। পরে ভাঁড়ারে আর টিকা এলে সকলের টিকাকরণ শুরু করা হতে পারে বলে একটি অংশের দাবি।

প্রশাসকমণ্ডলীর সদস্য অতীন জানান, আপাতত পুরনিগমের ১১৩ টি স্বাস্থ্যকেন্দ্র থেকে ষাটোর্ধ্বদের করোনা টিকা দেওয়া হচ্ছে। কোনওরকম স্লট বুক না করেই সোমবার থেকে টিকা নিতে পারছেন তাঁরা। সকাল ন'টা থেকে দুপুর একটা পর্যন্ত টিকা প্রদান করা হচ্ছে। শুধুমাত্র আধার কার্ড সঙ্গে নিয়ে যেতে হচ্ছে স্বাস্থ্যকেন্দ্রে। সঙ্গে সঙ্গে মিলবে কোভিশিল্ড টিকা। সেইসঙ্গে দুপুর একটা থেকে বিকেল চারটে পর্যন্ত ৪৫ বছরের ঊর্ধ্বে নাগরিকরা টিকা পাচ্ছেন। অর্থাৎ ৪৫ থেকে ৬০ বছরের মধ্যে টিকা মিলছে। তাঁদের হোয়্যাটসঅ্যাপের মাধ্যমে টিকার স্লট বুক করতে হচ্ছে বলে জানিয়েছে কলকাতা পুরনিগম।

বন্ধ করুন