বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুর্গাপুজোর ৪ দিন কলকাতায় মিলবে না করোনা টিকা, কবে কবে পাবেন, দেখে নিন
টিকাকরণ ফাইল ছবি : পিটিআই  (PTI)
টিকাকরণ ফাইল ছবি : পিটিআই  (PTI)

দুর্গাপুজোর ৪ দিন কলকাতায় মিলবে না করোনা টিকা, কবে কবে পাবেন, দেখে নিন

  • দুর্গাপুজোর চারদিন টিকাকরণ বন্ধ রাখছে কলকাতা পুরনিগম।

দুর্গাপুজোর চারদিন টিকাকরণ বন্ধ রাখছে কলকাতা পুরনিগম। কলকাতা পুরনিগমের তরফে প্রশাসকমণ্ডলীর সদস্য অতীন ঘোষ জানিয়েছেন, আগামী ১২ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত টিকাকরণ বন্ধ থাকছে।

কলকাতা সহ গোটা রাজ্যের বিভিন্ন জায়গায় টিকাকরণের কাজ জোরকদমে চলছে। যখনই টিকার জোগান আসছে, তখন তা সরবরাহ থেকে শুরু করে টিকাদান প্রক্রিয়া চালানো হচ্ছে বলে দাবি করেছে কলকাতা পুরনিগম। প্রথমবার যাঁরা টিকা নিচ্ছেন, তাঁদের জন্য যেমন ব্যবস্থা রাখা হয়েছে, পাশাপাশি যাঁদের দ্বিতীয় ডোজ নেওয়ার দরকার রয়েছে, তাঁরা যাতে ঠিক সময়ের মধ্যে টিকা পেতে পারে, সেই ব্যবস্থাও রাখা হয়েছে। শুধু শহর কলকাতাই নয়, বিভিন্ন শহরতলি এলাকাতেও যাতে টিকাকরণ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন হয়, সেই ব্যবস্থাও করেছে পুর প্রশাসনের কর্তারা। কলকাতা পুরনিগমের তরফে জানানো হয়েছে, পুজোর ৪দিন টিকাকরণ বন্ধ থাকলেও আগামী ১১, ১৬, ১৮, ১৯, ২১, ২২ ও ২৩ অক্টোবর টিকাকরণ চালু রাখা হবে। পাশাপাশি ৫ ও ৯ নভেম্বর টিকাকরণ হবে। ওই দিনগুলিতে সকাল ৮ টা থেকে বিকেল চারটে পর্যন্ত টিকাকরণ চলবে।

পুজোর কটা দিন টিকাকরণ বন্ধ থাকলেও রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে বিশেষ সতর্কবার্তা জারি করা হয়েছে। একদিকে যেমন মাস্ক পরা আবশ্যিক করা হয়েছে, অন্যদিকে শারীরিক দূরত্ব বজায় রাখার কথাও বলা হয়েছে। সম্প্রতি স্বাস্থ্য দফতরের পেশ করা বুলেটিনে রাজ্যে করোনা সংক্রমণের হার বৃদ্ধির স্পষ্ট চিত্র ধরা পড়েছে। গত ৮ অক্টোবরের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮৪ জন। শুধু কলকাতায় আক্রান্ত হয়েছেন ১৫৮ জন। এরপরই আছে উত্তর ২৪ পরগনা - ১২৮ জন। ফলে পুজোর কয়েকটি দিন করোনার দুশ্চিন্তাকে মাথায় রেখেই কাটাতে হবে বলে ওয়াকিবহালের মত। কারণ, বিশেষজ্ঞদের মতে, এখন থেকে সতর্ক না হলে ফের রাজ্যে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিতে পারে।

বন্ধ করুন