বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘এখন কেউ নীতি-আদর্শ নিয়ে চলে না’, BJP-তে যোগ দেওয়ার আগে মন্তব্য CPIM কাউন্সিলরের
রিঙ্কু নস্কর (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
রিঙ্কু নস্কর (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

‘এখন কেউ নীতি-আদর্শ নিয়ে চলে না’, BJP-তে যোগ দেওয়ার আগে মন্তব্য CPIM কাউন্সিলরের

  • বাম শিবিরে হানা দিল বিজেপি। এবার রাজ্যে বিজেপিতে যোগ দিতে চলেছেন এক সিপিআইএম কাউন্সিলর।

আগামী বছরের বিধানসভা নির্বাচনের জন্য আজ থেকেই কৌশল তৈরি করে এগোনোর কথা বিজেপি‌র। তাই এই নির্বাচনের প্রথম স্ট্র‌্যাটেজি হিসেবে দল ভাঙানোর পরিকল্পনা রয়েছে গেরুয়া শিবিরে। মঙ্গলবার সেই পরিকল্পনার প্রথম পদক্ষেপ অনুযায়ী, সিপিএমে হানা দিল বিজেপি। এবার রাজ্যে বিজেপিতে যোগ দিতে চলেছেন এক সিপিআইএম কাউন্সিলর। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তাঁকে মথুরাপুর কেন্দ্র থেকে প্রার্থী করেছিল সিপিআইএম। তিনি এবার আসছেন বিজেপিতে।

বিজেপি সূত্রে খবর, মঙ্গলবার বিজেপিতে যোগ দেবেন কলকাতার ১০২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রিঙ্কু নস্কর। তিনি মথুরাপুরে তৃণমূলের প্রার্থী সিএম জাটুয়ার কাছে হেরে গেলেও কলকাতা পুরনিগমের ১০২ নম্বর ওয়ার্ডে সিপিআইএম প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন। সুতরাং তাঁকে বিধানসভা এবং কলকাতা পুরনিগমে নির্বাচনে ব্যবহার করতে পারে বিজেপি। রিঙ্কুর সঙ্গে তেমনই কথা হয়েছে বলে খবর।

কিন্তু সিপিআইএম থেকে বিজেপিতে কেন?‌ সেই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‌এখন আর কেউ নীতি-আদর্শ নিয়ে চলে না। তাহলে কংগ্রেসের সঙ্গে সিপিআইএমের জোট হত না। দলবদলের ব্যাপারে কর্মী–সমর্থকদের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নিয়েছি।’‌ এই বিষয়ে সিপিআইএম নেতারা মুখ খোলেনি। রিঙ্কুর স্বামী আগেই বিজেপিতে নাম লিখিয়েছেন। এবার পালা রিঙ্কুর। রিঙ্কু নস্করের স্বামী মানস মুখোপাধ্যায় একসময় নকশাল আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। লোকসভা নির্বাচনে ভোটব্যাঙ্ক ট্রান্সফার হয়েছিল বাম থেকে রামে। এবার সরাসরি প্রার্থী ট্রান্সফার হতে চলেছে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

বন্ধ করুন