বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মোদীর থেকে আলাদা কী করছেন মমতা? প্রশ্ন শমীক লাহিড়ির
সিপিএম নেতা শমীক লাহিড়ী। ফাইল ছবি।

মোদীর থেকে আলাদা কী করছেন মমতা? প্রশ্ন শমীক লাহিড়ির

  • এর পরই রাজ্য পুলিশের ওপর রাজ্য সরকারের নিয়ন্ত্রণ নিয়ে মমতাকে আক্রমণ করেন শমীকবাবু। বলেন, ‘রাজ্য পুলিশকে দেখেছেন? একটা জ্বলজ্যান্ত ছেলেকে পিটিয়ে মেরে ফেলল। কিন্তু কারও সাজা হয়েছে। মইদুল মিদ্দাকে প্রকাশ্য দিবালোকে পিটিয়ে মারা হয়েছে।

সোমবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় সংস্থাগুলিকে স্বায়ত্বশাসন দেওয়ার দাবি তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর এই দাবিকে বিদ্রুপে বিঁধল সিপিএম। সিপিএম নেতা শমীক লাহিড়ি এদিন সংবাদমাধ্যমকে বলেন, যাহা মোদী তাহাই মমতা। এখনে মমতা মোদীর থেকে ভালোটা কী করছেন?

মমতার দাবিকে কটাক্ষ করে শমীক লাহিড়ি বলেন, ‘ওনার তো কোনও সমস্যা নেই। উনি একবার দিল্লি যাবেন আর নিজের জন্য সব ব্যবস্থা করে ফিরে আসবেন। আট বছর ধরে চিটফান্ড কাণ্ডের তদন্ত চলছে। এখনো চার্জশিট পেশ হল না কেন? গরুপাচার – কয়লাপাচারের তদন্ত হঠাৎ থেমে গেল কেন? ওনার সঙ্গে বিজেপির বোঝাপড়া রয়েছে ওনার সমস্যা হওয়ার কথা নয়। কেন্দ্রীয় সংস্থাকে সায়ত্বশাসন দেওয়ার দাবি তো জানিয়ে আসছি আমরা।’

এর পরই রাজ্য পুলিশের ওপর রাজ্য সরকারের নিয়ন্ত্রণ নিয়ে মমতাকে আক্রমণ করেন শমীকবাবু। বলেন, ‘রাজ্য পুলিশকে দেখেছেন? একটা জ্বলজ্যান্ত ছেলেকে পিটিয়ে মেরে ফেলল। কিন্তু কারও সাজা হয়েছে। মইদুল মিদ্দাকে প্রকাশ্য দিবালোকে পিটিয়ে মারা হয়েছে। কেন্দ্রে মোদী যা করছেন এখানে উনি তার থেকে আলাদা কী করছেন?’

সোমবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্রে তুঘলকি শাসন চলছে। যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় রাজনৈতিক হস্তক্ষেপ হিটলার, মুসলিনি, স্টালিনকেও ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রীয় সংস্থাগুলিকে অবিলম্বে স্বশাসন দেওয়া দরকার। নইলে দেশের গণতান্ত্রিক কাঠামো ভেঙে পড়বে।

 

বন্ধ করুন